Rose Day 2024: রোজ ডে-তে দ্বিগুণ ভালোবাসা! প্রিয়জনকে সারপ্রাইজে দিন এই খাবারগুলি

Rose Day Recipes: রোজ ডে দিয়ে শুরু হয়ে গিয়েছে ভ্যালেন্টাইনস উইক। এই দিন অনেকেই তাদের ভালোবাসার সঙ্গী বা আপনজনকে গোলাপ উপহার দেয়। তবে নিজের কাছের মানুষকে আরও খুশি করতে গোলাপে তৈরি খাবারও সারপ্রাইজ হিসাবে দিতে পারেন। গোলাপ দিয়ে তৈরি খাবার শুনতে একটু খটকা লাগলেও, এ দিয়ে অনেক কিছুই সুস্বাদু খাবার পাওয়া যায়।

Feb 07, 2024, 14:23 PM IST
1/7

গোলাপ কুকিজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাজারে অনেক দোকানেই এখন  ভ্যালেন্টাইনস উইক-এর জন্য প্রস্তুত হয়ে গিয়েছে। গোলাপের সঙ্গে নিজের ভালোবাসার মানুষকে এবার উপহার হিসাবে দিতে পারেন গোলাপ কুকিজ।  

2/7

গোলাপ পায়েস

বাঙালি মানেই খাদ্যসরসিক। আর মিষ্টির প্রতি তো আলাদাই এক টান কাজ করে বাঙালিদের মনে। যেকোনও শুভ দিনে আমরা পায়েস বানিয়ে থাকি। তবে এই বারের রোজ ডে-কে আরও বিশেষ করে তোলার জন্য বানিয়ে ফেলুন গোলাপ পায়েস। এই পায়েস বানানো খুবই সহজ। শুধু সাধারণ পদ্ধতিতে পায়েস বানানোর শেষে পায়েসের মধ্যে গোলাপ সিরাপ ছড়িয়ে দিন। পরিবেশন করার সময় গোলাপের পাপড়ি দিয়ে সাজিয়ে দিন।

3/7

রোজ আইসক্রিম

দোকানে আইসক্রিম এখন অনেক ফ্লেভারের খুব সহজেই পাওয়া যায়। রোজ ডে-তে গোলাপের সঙ্গে রোজ আইসক্রিম দিয়ে নিজের পার্টনারকে চমকে দিন।

4/7

রোজ কেক

বাজারে এখন অনেক ধরণের গোলাপের স্বাদের কেক পাওয়া যায়। এছাড়াও আপনি খুব সহজেই বাড়িতেই এই কেক বানিয়ে নিতে পারবেন। কেক তৈরি ব্যাটারের সঙ্গে তাজা গোলাপের পাপড়ি এবং রোজ এসেন্স ব্যবহার করে সুস্বাদু কেক বানিয়ে নিন। এবং নিজের সঙ্গীকে সারপ্রাইজ দিন।  

5/7

রোজ বরফি

বর্তমানে মিষ্টির দোকানগুলি নিজেদের আপডেট করতে, বিভিন্ন ফিউশন মিষ্টি বানিয়ে থাকে। ঠিক এইরকমভাবেই দোকানে পাওয়া যাচ্ছে রোজ বরফি।

6/7

গোলাপ ফিরনি টার্ট

গোলাপ ফিরনি টার্ট

ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে অনেক দোকানেই এই ধরণের ফিরনি পাওয়া যায়। এছাড়াও বাড়িতে বানিয়ে মাটির পাত্রে গোলাপ ফুল দিয়ে সাজিয়ে পরিবেশন করুন গোলাপ ফিরনি টার্ট।  

7/7

রোজ করাচি হালুয়া

রোজ করাচি হালুয়া

পায়েসের থেকে অনেকটাই আলাদা খেতে হয় এই হালুয়া। তবে যেইভাবে গোলাপ পায়েস বানানো হচ্ছে, ঠিক সেইভাবেই রোজ করাচি হালুয়া বানিয়ে ফেলুন।