নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে বিক্ষোভে তোলপাড় অসম, ২ জেলায় জারি ১৪৪ ধারা

Dec 10, 2019, 10:14 AM IST
1/6

s 6

s 6

সোমবারের পর মঙ্গলবার। নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে তোলপাড় অসম। বিক্ষোভ উত্তরপূর্বের অন্যান্য রাজ্যের ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে।  কারণ ইতিমধ্যেই মঙ্গলবার ১১ ঘণ্টার বনধের ডাক দিয়েছে নর্থ ইস্ট স্টুডেন্টস অরগানাইজেশন-এনইএসও।

2/6

S 5

S 5

সোমবার রাতে লোকসভায় পাস হয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল। রাজ্যসভায় বিলটি পাস হয়ে গেলে আফগানিস্থান, পাকিস্তান ও বাংলাদেশ থেকে আসা সে দেশের সংখ্যালঘুরা এদেশে ৫ বছর থাকলেই নাগরিকত্ব পেয়ে যাবেন।  এনিয়েই প্রতিবাদে ফঁুসে উঠেছে উত্তরপূর্বের রাজ্যগুলি।

3/6

S 4

S 4

মঙ্গলবার অসমের ডিব্রুগড়, জোড়হাটে বিক্ষোভ দেখাতে রাস্তায় নেমেছে মানুষজন। সকাল থেকেই জোরহাট, বঙ্গাইগাঁওয়ে বিক্ষোভ শুরু হয়েছে।  অশান্তির কথা মাথায় রেখে অসমে বাতিল করা হয়েছে একাধিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা।

4/6

S 3

S 3

নর্থ ইস্ট স্টুডেন্টস ওরগানাইজেশনের ডাকা বনধে আজ গুয়াহাটির বহু জায়গায় দোকানপাট বন্ধ। রাস্তায় মানুষজনের দেখা নেই। উত্তরপূর্বের রাজ্যের বনধকে সমর্থন করছে এসএফআই, ডিওয়াইএফআই-সহ একাধিক বাম ছাত্র সংগঠন।

5/6

S 2

S 2

সোমবার অসমে বনধের ডাক দিয়েছিল অল কোচ রাজবংশী স্টুডেন্টস ইউনিয়ন, অল অসম স্টুডেন্টস ইউনিয়ন। আজও সেখান চলছে বনধ।

6/6

s 1

s 1

অশান্তির কথা মাথায় রেখে ১৪৪ অসমের লখিমপুর ও সোনিতপুর জেলায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।  খোলা হয়েছে হোয়াটসঅ্যাপ হেল্পলাইন।