সেফ হোমে খুশির হাওয়া, কেক কেটে জন্মদিন পালন করোনা আক্রান্ত মহিলার

Dec 03, 2020, 18:38 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: যাঁর জন্মদিন, তিনি নিজেই করোনা আক্রান্ত। কিন্তু তাতে কি! সেফ হোমে আয়োজনে কোনও খামতি রাখলেন না চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীরা।  অভিনব উদ্য়োগ জলপাইগুড়ির মালবাজারে। খুশি অন্য রোগীরাও।  

2/6

বুধবার থেকে বাংলায় কো-ভ্যাকসিনের তৃতীয় পর্যায়ে ট্রায়াল শুরু হয়ে গিয়েছে। কলকাতায় নাইসেডে গিয়ে দ্বিতীয় ব্যক্তি হিসেবে টিকা নিয়েছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। প্রয়োজনীয় শারীরিক পরীক্ষার পর টিকা দেওয়া হয় তাঁকে।  

3/6

জলপাইগুড়ির মালবাজারে যাঁরা করোনা আক্রান্ত হচ্ছেন, তাঁদের সকলেই প্রথমে নিয়ে যাওয়া হচ্ছে মেটেলি ব্লকের আইটিআই সেন্টারের সেফ হোমে। সেখানেই চলছে চিকিৎসা।  

4/6

দিন দুয়েক আগে মেটেলি ব্লকের আইটিআইটি সেন্টারের সেফ হোমে আসেন মহিলা। যথারীতি করোনা আক্রান্ত হয়েছেন তিনি। বুধবার ছিল ওই মহিলার জন্মদিন। সেকথা জানার পর আর বসে থাকেননি চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। জন্মদিনে উদযাপনের তোড়জোড় শুরু করে দেন তাঁরা।  

5/6

 কয়েক ঘণ্টার মধ্যে বেলুন দিয়ে সাজিয়ে ফেলা হয় সেফ হোমটি। চলে আসে কেকও। সাড়ম্বরে ওই মহিলার জন্মদিন পালনে মেতে ওঠেন সকলে। বাদ যাননি অন্য রোগীরাও। এই সেভ হোমে এখন ২৬ রয়েছেন বলে জানা গিয়েছে।  

6/6

মালবাজার ব্লকের বিএমওএইচ প্রিয়াঙ্কা জানা বলেন, করোনা রোগীর মনোবল বাড়াতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। সবাইকে নিয়ে সামাজিক দূরত্ব মেনেই ওই মহিলা জন্মদিন পালন করা হয়েছে।