Hindi OTT: টলিউড প্রায় ফাঁকা, বাঙালি তারকারা মজেছেন হিন্দি ওয়েব সিরিজ ও সিনেমায়

Aug 18, 2021, 19:28 PM IST
1/12

মুম্বইতে কলকাতার অভিনেতা, পরিচালকরা

Bengali Actors in Mumbai

এই মুহূর্তে কলকাতা ছেড়ে মুম্বইতে রয়েছেন বাংলার একাধিক জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী ও পরিচালক, কারণটা বলিউডের ছবি কিংবা ওয়েব সিরিজের শ্যুটিং। কিছু তারকা অবশ বহুদিন ধরেই মুম্বইয়ের একাধিক ছবি ও সিরিজে কাজ করছেন। একটা কথা বহুদিন ধরেই শোনা যায় যে বাংলা তথা টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি ছোট ইন্ডাস্ট্রি। বলা হয় এখানে নাকি বছরে ১০০ কোটির ব্যবসাই হয় না। এখন প্রশ্ন উঠছে তবে কি বিকল্প পথ বেছে নিতেই মুম্বইমুখী হয়েছেন বাংলার অভিনেতা পরিচালকরা?

2/12

মুম্বইতে সৃজিত

Srijit Mukherji in Mumbai

বাংলা ছেড়ে হিন্দি ছবির কাজে হাত দিয়েছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। মিতালি রাজের বায়োপিক 'সাবাশ মিঠু'র পরিচালনার কাজে বহুদিন ধরেই মুম্বইতে রয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। 

3/12

মুম্বইতে দেবালয়

Devaloy Bhattacharya in Mumbai

'চরিত্রহীন', 'ড্রাকুলা স্যার' খ্যাত পরিচালক দেবালয় ভট্টাচার্যও এই মুহূর্তে মুম্বইতে রয়েছেন। আমাজন প্রাইমের জন্য 'দ্যা গার্ল'-এর শ্যুটিং করছেন তিনি। দেবালয়ের পরিচালনায় এই সিরিজে পরমব্রত চট্টোপাধ্যায়, যীশু সেনগুপ্ত, তানিয়া মানিকতলা ছাড়াও রয়েছেন জারিনা ওয়াহাব, বিনয় পাঠক, সৌরভ দাস, সমীর সোনি।  

4/12

মুম্বইতে প্রসেনজিৎ

Prosenjit Chatterjee in Mumbai

এই মুহূর্তে কলকাতা ছেড়ে মুম্বইতে রয়েছেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। 'সেক্রেড গেমস' খ্যাত পরিচালক বিক্রমাদিত্য মোতওয়ানের পরবর্তী ওয়েব সিরিজে 'স্টারডাস্ট'-এ গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে টলিউডের 'বুম্বা' দাকে। কিছুদিন আগে মুম্বইতে প্রসেনজিতের সঙ্গে সপরিবারে তোলা একটি ছবি পোস্ট করেছিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ক্যাপশান দিয়েছিলেন 'বোম্বাইতে বুম্বাদা'।

5/12

মুম্বইতে ঋতুপর্ণা

Rituparna Sengupta in Mumbai

এই মুহূর্তে কলকাতাতে নেই ঋতুপর্ণা সেনগুপ্তও। জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক বীণা বক্সির পরিচালনায় 'ইতর' ছবির দ্বিতীয় সিডিউলের শ্যুটিংয়ে মুম্বইতে রয়েছেন ঋতুপর্ণা। 

6/12

মুম্বইতে যীশু

Jisshu Sengupta in Mumbai

মুম্বইতে রয়েছেন অভিনেতা যীশু সেনগুপ্ত। পরিচালক দেবালয় ভট্টাচার্যের পরিচালনায় আমাজন প্রাইমের জন্য 'দ্যা গার্ল' ওয়েব সিরিজের শ্যুটিং করছেন তিনি। তবে যীশু মুম্বইতে গিয়ে কাজ করছেন বহুদিন হল। বলিউডের ছবিতে যীশুর কাজ করার তালিকাটা বেশ লম্বা। 'মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি', 'সড়ক-২', 'দেবীদাস ঠাকুর', 'শকুন্তলা দেবী', 'দুর্গাবতী'-র মতো হিন্দি ছবিতে কাজ করে ফেলেছেন তিনি। মুক্তির অপেক্ষায় থাকা কঙ্গনার  'থালাইভি'-তে শোভন বাবুর ভূমিকায় দেখা যাবে যীশুকে। 

7/12

মুম্বইতে পরমব্রত

 Parambrata Chatterjee in Mumbai

এই মুহূর্তে মুম্বইতে রয়েছেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। পরিচালক দেবালয় ভট্টাচার্যের পরিচালনায় আমাজন প্রাইমের জন্য 'দ্যা গার্ল' ওয়েব সিরিজের শ্যুটিং করছেন পরমব্রত। তবে মুম্বইতে গিয়ে পরমব্রতর কাজ করার ঘটনা নতুন নয়, বহু আগে থেকেই বলিউডের একাধিক ছবি ও সিরিজে কাজ করেছেন অভিনেতা। এর আগে হিন্দি ছবি 'পরী', 'ফিল্লৌরি' এবং 'ব্ল্যাক উইডো' 'বুলবুল'-এর মতো ওয়েব সিরিজে দেখা গিয়েছে পরমব্রতকে। 

8/12

জম্মু-কাশ্মীরে উড়ে যাবেন আবীর

Abir Chatterjee will fly to Jammu and Kashmir

শোনা যাচ্ছে, খুব শীঘ্রই একটি সর্বভারতীয় ওয়েব প্ল্যাটফর্ম জন্য ওয়েব সিরিজের শ্যুটিংয়ে জম্মু-কাশ্মীর উড়ে যাবেন আবীর চট্টোপাধ্যায়। তিনি ও আপাতত মুম্বইমুখী হচ্ছেন বলেই বলা যায়।   

9/12

বুদাপেস্টে শাশ্বত

Saswata Chatterjee in Budapest

অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায় অবশ্য এই মুহূর্তে কলকাতায় রয়েছেন। তবে কিছুদিন আগেই বুদাপেস্ট থেকে ফিরেছেন শাশ্বত। সেখানে কঙ্গনা রানাউতের সঙ্গা 'ধাকড়' ছবির শ্যুটিং সেরেছেন তিনি। তবে শুধু 'ধাকড়' কেন  'দিল বেচারা', 'জগ্গা জাসুস' সহ বলিউডের বিভিন্ন ছবিতে বহুদিন ধরেই  কাজ করছেন শাশ্বত। 

10/12

মুম্বইতে স্বস্তিকা

Swastika Mukherjee in Mumbai

বহুদিন হল মুম্বইতেই রয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। সেখানে একের পর এক হিন্দি ছবি ও ওয়েব সিরিজে কাজ করছেন অভিনেত্রী। বেশকিছুদিন আগেই নেটফ্লিক্স অরিজিনালসের জন্য অনভিতা দত্তের পরিচালনায় 'কালা'র শ্যুটিং সেরেছেন স্বস্তিকা। শেষবার হিন্দি ছবি 'দিল বেচারা' তেও দেখা গিয়েছে তাঁকে। স্বস্তিকা আরও বেশকিছু ওয়ের সিরিজেও কাজ করছেন।

11/12

ইউরোপের এস্টোনিয়ায় রয়েছেন অনির্বাণ

Anirban Bhattacharya in Estonia

বলিউডের ছবি 'মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে' ছবির শ্যুটিংয়ে এই মুহূর্তে ইউরোপের এস্টোনিয়ায় রয়েছেন বাংলার জনপ্রিয় অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। ছবিতে রানি মুখোপাধ্যায়ের বিপরীতে দেখা যাবে অভিনেতাকে। 

12/12

'দ্যা গার্ল'-এর শ্যুটিংয়ে মুম্বইয়ে সৌরভ

Saurav Das in Mumbai for 'The Girl'

আমাজন প্রাইমের জন্য দেবালয় ভট্টাচার্যের ওয়েব সিরিজ 'দ্যা গার্ল'-এর শ্যুটিংয়ে আপাতত মুম্বইতে রয়েছেন অভিনেতা সৌরভ দাস। সৌরভের কথায় 'স্বপ্নের শহরে' রয়েছেন তিনি। প্রথমদিনের শ্যুটের আগের মেকআপ রুম থেকে এই ছবি পোস্ট করেন 'মন্টু পাইলট' অভিনেতা।