মমতার রাজস্থান সফরের কয়েক ঝলক, দেখে নিন এক্সক্লিউসিভ কিছু ছবি...

Mamata Banerjee: মঙ্গলবার দুপুর সওয়া একটা নাগাদ রাজস্থানের আজমেঢ় শরিফে যান মমতা। সেখানে চাদর চড়ানোর পর তিনি যান পুষ্করের ব্রহ্মা মন্দিরে।

| Dec 06, 2022, 20:31 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চারদিনের সফরে এখন দিল্লিতে মুখ্যমন্ত্রী।  এদিন দিল্লি থেকেই রাজস্থানের পুষ্করে গিয়ে ব্রহ্মা মন্দিরে পুজো দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিমও। আজ, মঙ্গলবার দুপুর ১টা ১৫ মিনিট নাগাদ রাজস্থানের আজমেঢ় শরিফে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে চাদর চড়ানোর পর তিনি যান পুষ্করের ব্রহ্মা মন্দিরে। পুজো দিয়ে যখন তাঁর কনভয় বেরিয়ে যাচ্ছিল, তখন রাস্তায় দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি ‘জয় শ্রীরাম’ বলে ওঠেন।  

1/7

দিল্লি থেকে রাজস্থানে

দিল্লি থেকে রাজস্থানের আজমেঢ় শরিফ দরগায় যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

2/7

পুজোর আসরে

আজমেঢ় শরিফ থেকে তিনি যান পুষ্করের ব্রহ্মা মন্দিরে। সেখানেও পুজো দেন।

3/7

দিল্লিসফরে তৃণমূলনেত্রী

সোমবারই দিল্লিতে এসেছেন তৃণমূলনেত্রী। সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর ডাকা জি ২০ বিষয়ক সর্বদলীয় বৈঠকে যোগ দিয়েছিলেন।

4/7

সম্মানিত

দেওয়ান সৈয়দ জয়নুল আবেদিনের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী। 

5/7

আজমেঢ় স্টেশন থেকে উত্তরে

আজমেঢ় স্টেশন থেকে ১১ কি.মি উত্তরে অবস্থিত এক তীর্থস্থান পুষ্কর। রামায়ণ, মহাভারত, পদ্মপুরাণ প্রভৃতি প্রাচীন গ্রন্থে পুষ্করের উল্লেখ আছে। মহাভারত অনুসারে পুষ্কর ভারতের প্রাচীনতম তীর্থস্থানগুলির অন্যতম।

6/7

চাদর চড়িয়ে শ্রদ্ধা জ্ঞাপন

আজমেঢ়ে সুফি সাধক খাজা মৈনুদ্দিন চিস্তির দরগায় চাদর চড়িয়ে তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

7/7

পুষ্করে মুখ্যমন্ত্রী

পুষ্করের মন্দির থেকে তাঁর কনভয় বেরতেই জনা কয়েক ‘জয় শ্রীরাম’ স্লোগান তোলেন। সঙ্গে সঙ্গে দাঁড়িয়ে যায় কনভয়। ঘটনাস্থলে উপস্থিত পুলিশ তাঁদের দিকে তেড়ে যেতেই ভিড়ের মধ্যে মিশে যান তাঁরা। তারপরই সেখান থেকে শান্তিপূর্ণ ভাবে বেরিয়ে যায় মুখ্যমন্ত্রীর কনভয়। গোটা ঘটনায় এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেননি মমতা।