ভারতের পর এবার বাংলাদেশ, PUBG,TickTock সহ একাধিক অনলাইন গেম নিষিদ্ধ

Aug 28, 2021, 11:27 AM IST
1/3

DoT কে PUBG এবং Free Fire এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে

DoT has been asked to take action against PUBG and Free Fire. The telecom regulation is also preparing a list of harmful apps, including Bigo Live, TikTok and Like

DoT- কে   PUBG এবং Free Fire এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। টেলিকম রেগুলেশন Bigo Live, TikTok  এবংLike সহ ক্ষতিকর অ্যাপগুলির একটি তালিকাও প্রস্তুত করছে। 

2/3

এই ধরনের গেমগুলির দীর্ঘমেয়াদী এক্সপোজার শিশুদের সামাজিক আচরণকে ব্যাহত করে এবং পরিবারকে প্রভাবিত করে

Long-term exposure to such games disrupts children's social behavior and affects the family

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লেখা একটি চিঠিতে বিধায়ক বলেছিলেন যে গেমটির নতুন সংস্করণটি ভারতীয় আইনকে 'পাশ কাটিয়ে' এবং সরকার এবং ভারতীয় নাগরিকদের প্রতারণার প্রচেষ্টা। বিচারক লাকা আরও বলেছিলেন যে এই ধরনের গেমগুলির দীর্ঘমেয়াদী এক্সপোজার শিশুদের সামাজিক আচরণকে ব্যাহত করে এবং পরিবারকে প্রভাবিত করে। তিনি এই ধরনের গেমগুলিতে শিশুদের এক্সপোজার নিষিদ্ধ করার জন্য একটি আইন প্রণয়ন করার আহ্বান জানান।

3/3

ক্ষতিকর গেম ও অ্যাপ বন্ধে BTRC-কে নিয়মিত সুপারিশ করতে প্রযুক্তিবিদ, শিক্ষাবিদ ও আইনজীবী সমন্বয়ে একটি কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়

Instructions were sought to form a committee consisting of technicians, academics and lawyers to make regular

ক্ষতিকর গেম ও অ্যাপ বন্ধে BTRC-কে নিয়মিত সুপারিশ করতে প্রযুক্তিবিদ, শিক্ষাবিদ ও আইনজীবী সমন্বয়ে একটি কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়। ক্ষতিকর গেম এবং অ্যাপ অনলাইন প্ল্যাটফর্ম থেকে সরিয়ে বাংলাদেশের নাগরিকদের জন্য একটি স্বাস্থ্যকর এবং উপযোগী সাইবার পদ্ধতি সুনিশ্চিত করতে সরকারের একটি কমিটি থাকা প্রয়োজন বলেও মনে করছেন অনেকে।