Avijatrik: সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষে বড়পর্দায় অপুর প্রত্যাবর্তন

Dec 02, 2021, 21:59 PM IST
1/6

বড়পর্দায় অপু

Apu on Big Screen

নিজস্ব প্রতিবেদন: ১৯৫৯ সালে মুক্তি পেয়েছিল সত্যজিৎ রায় (Satyajit Ray) পরিচালিত 'অপুর সংসার'(Apur Sansar)। ছবিটি ঠিক যেখানে শেষ করেছিলেন কিংবদন্তি পরিচালক সত্যজিৎ রায়। 'অভিযাত্রিক'-এর গল্প ঠিক সেখান থেকেই শুরু করেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র।   

2/6

ঘরে ফেরা

Back to home

'অভিযাত্রিক' ছবিতে উঠে আসবে অপু ও তাঁর ছেলে কাজলের কথা। ১৯৫৯ সালে 'অপুর সংসার' ছবিতে ছেলেকে নিয়ে বেরিয়ে যেতে দেখা গিয়েছিল অপুকে। এবার সেই ছেলে কাজলের হাত ধরে ঘরে ফিরবে অপু।   

3/6

অপুর ভূমিকায়

Arjun Chakraborty

এই ছবিতে অপু ও তাঁর ৬ বছরের ছেলে কাজলের সম্পর্কের ছবিই আঁকা হবে। ছবিতে অপুর ভূমিকায় দেখা যাবে অর্জুন চক্রবর্তীকে (Arjun Chakraborty)।   

4/6

অপর্ণার চরিত্রে দিতিপ্রিয়া

Ditipriya

অপর্ণার চরিত্রে দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy), অপুর বন্ধু শঙ্করের ভূমিকায় সব্যসাচী চক্রবর্তী (sabyasachi Chakraborty), বউরানির ভূমিকায় তনুশ্রী শঙ্কর (Tanushree Shankar) অভিনয় করেছেন।   

5/6

লীলার ভূমিকায়

Arpita Chatterjee

লীলার ভূমিকায় অর্পিতা চট্টোপাধ্যায় (Arpita Chatterjee), রানু দিদির ভূমিকায় শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) এবং অপুর ছেলে কাজলের ভূমিকায় আয়ুষ্মান মুখোপাধ্যায়কে (Ayushman Mukherjee) দেখা যাবে।   

6/6

দেশে বিদেশে সমাদৃত

releasing on bigscreen

ছবির অন্যতম প্রযোজক মধুর ভান্ডারকর। ছবির সংগীত পরিচালনা করেছেন বিক্রম ঘোষ। দেশে বিদেশে বিভিন্ন ফেস্টিভালে প্রদর্শিত হয়েছে এই ছবি। সর্বত্রই প্রশংসা কুড়িয়েছে অভিযাত্রিক। ৩ ডিসেম্বর বড়পর্দায় মুক্তি পেতে চলেছে এই ছবি। সম্প্রতি ছবির প্রিমিয়ারে হাজির ছিল ছবির গোটা টিম।