Aparajita Auddy: ভগবান বিষ্ণু স্বয়ং পাঠিয়েছেন অভিনেত্রীর মা লক্ষীর সাজ!

Oct 28, 2023, 12:10 PM IST
1/6

প্রতিবছরই কোজাগরি লক্ষী পুজোর দিন অভিনেত্রী অপরাজিতা আঢ্য-কে বাড়ির পুজো নিয়ে মাততে দেখা যায়। তাঁর লক্ষী পুজোর বিষেশত্ব, সমস্ত কাজের পাশাপাশি তিনি মা-কে প্রতিবছরই নিজে হাতে সাজান। সঙ্গে নিজে হাতে আল্পনাও দেন তিনি।

2/6

তিনি প্রতিবছরই চেষ্টা করেন মা-কে নতুন ভাবে সাজাতে। এবছরও তার অন্যথা হয়নি। শুক্রবার রাতেই সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে, তাঁকে মা লক্ষীর সঙ্গে ছবি ছাড়তে দেখা গেছে। সেই ছবিতে মায়ের এই বছরের সাজ এবং অভিনেত্রীর হাসি স্পষ্ট।

3/6

এই বছর মা-কে সোনালি বেশে সাজতে দেখা গেছে। সঙ্গে আছে মায়ের গয়না আর মাথায় ওড়না। যে পোশাক এবং গয়না মায়ের পরনে আছে, সেইসবই মায়াপুর থেকে অভিনেত্রীর এক ঘনিষ্ঠ পাঠিয়েছেন। তাঁর এই ঘনিষ্ঠের বাড়িতে আছে গোপাল। গোপালই তাঁর স্ত্রী মা লক্ষীকে এই এই সাজ পাঠিয়েছেন, এমন বার্তাই সোশ্য়াল মিডিয়াতে লিখেছেন তিনি।

4/6

অভিনেত্রীর বাড়ির সকলেই এই পুজো নিয়ে বেশ মেতে থাকেন, তা আমরা আগেই দেখেছি। প্রতিবছরই বহু মানুষকে তাঁরা পুজোতে বাড়িতে আমন্ত্রণ জানান। গত ২৫ বছরেরও বেশি সময় ধরে অভিনেত্রী এই পুজো নিজে হাতে সামলে আসছেন।  

5/6

মায়ের ভোগে থাকে শুকনো খাবার যেমন নারকেল নাড়ু, তিলের নাড়ু, খই মাখা আরও অনেক কিছু। পাশাপাশি থাকে খিচুরি, লাবড়া, আলুরদম, চাটনি, পায়েস, মিষ্টিও। ভোগ রান্নার দাযিত্বে থাকেন যিনি তাঁর সঙ্গে হাত লাগান  অভিনেত্রীর শ্বাশুরিও।

6/6

তাঁদের পুজোর প্রধান প্রসাদ থাকে এলোঝেলো। নামে নতুনত্ব আছেই সঙ্গে স্বাদেও অনন্য। আসলে জিভে গজা মতোই এই মিষ্টি, তবে স্বাদ এবং আকারে এই জিনিস অনেকই আলাদা।