স্ত্রীর মৃত্যু হয়েছে, গৃহবন্দি অনুব্রত এখন সময় কাটাচ্ছেন কার সঙ্গে? দেখুন

Apr 27, 2020, 11:46 AM IST
1/6

ছবি- প্রসেনজিত্ মালাকার

প্রসেনজিত্ মালাকার: দলের কাজের ব্যাস্ততা নেই,  তাই এখন বাড়িতে বসেই কখনো রান্না করে আবার কখনো বাগান করেই দিন কাটছে বীরভূম জেলার তৃনমূল সভাপতি অনুব্রত মন্ডলের।।

2/6

ছবি- প্রসেনজিত্ মালাকার

তিনি  আমাদের বলেন, " আগে যেমন রুটিন ছিল তেমন ভাবে সকালে উঠেছি, স্নান করছি, মহাদেবকে পুজো দিচ্ছি। করোনা ভাইরাসকে পশ্চিমবঙ্গ, ভারত, পৃথিবী থেকে দূরে সরানোর জন্য মহাদেবের কাছে প্রার্থনা করি। "

3/6

ছবি- প্রসেনজিত্ মালাকার

অনুব্রত বানাতে পারেন মিষ্টিও৷ বললেন, " বাড়িতেই মিষ্টি বানালাম। সবাই খাব বলছিল । বাইরে সেভাবে পাওয়া যাচ্ছে না। ছানা নিয়ে এলাম ভারত সেবাশ্রম থেকে। সাড়ে তিনশো, চারশো মিষ্টি হল। যে যেকটা পারল, খেল, নিয়ে গেল । "

4/6

ছবি- প্রসেনজিত্ মালাকার

দেশজুড়ে চলছে লকডাউন । এই সময় সকলেই প্রায় গৃহবন্দি। বিভিন্ন মানুষ বিভিন্ন ভাবে সময় কাটাচ্ছেন । বন্ধ রয়েছে সমস্ত রাজনৈতিক দলের কর্মসূচি, মিটিং, মিছিল । লকডাউনের দিনগুলি কীভাবে কাটছে বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের, নিজেই জানালেন আমাদের ৷ তবে অনুব্রতবাবুর সঙ্গে দেখা করতে হলে আগন্তুকের শরীরের তাপমাত্রা পরীক্ষা করছেন নিরাপত্তারক্ষীরা । তাপমাত্রা পরীক্ষার ব্যবস্থা রেখেছেন বাড়িতেই । পাশাপাশি স্যানিটাইজ়ার দিয়ে হাত ধুয়ে তাঁর থেকে ৪ মিটার দূরে বসে কথা বলতে হচ্ছে । যদিও, খুব সীমিত মানুষজনের সঙ্গেই তিনি দেখা করছেন ।

5/6

ছবি- প্রসেনজিত্ মালাকার

এই লকডাউনে বাড়িতেই আছেন অনুব্রত। সময় দিচ্ছেন নিজের মেয়েকে। কয়েক মাস আগেই তাঁর স্ত্রীর মৃত্যু হয়েছে,  তারপরেও ব্যাস্ততার কারণে মেয়েকে সময় দিতে পারেননি।  তাই এখন মেয়ের কথা শুনছেন।  বললেন,  "প্রত্যেক দিন সম্ভব না হলেও মাঝে মধ্যেই রান্নাবান্না করছি।"

6/6

ছবি- প্রসেনজিত্ মালাকার

কয়েকদিন আগেই বীরভূম বাসীদের জন্য ত্রাণ পৌঁছে দিয়েছেন তিনি।  কখনও আবার কর্মীদের তাস খেলা দেখছেন। বললেন,  "সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয় তাই ফোনে যেমন জেলার পরিস্থিতি দেখছি ঠিক সেভাবেই লকডাউনে বাড়িতে থেকে সবাইকে সময় দিচ্ছি।"