বিদেশে চালান করার ছক ফাঁস, রাতভর অভিযানে শহরে বড়সড় মানব পাচার চক্রের হদিস পেল পুলিস

| Dec 09, 2019, 12:20 PM IST
1/5

S 5

S 5

রাতভর অভিযান চালিয়ে শহরে মানব পাচার চক্রের হদিস পেল  অ্যান্টি হিউম্যান ট্রাফিকিং ইউনিট। রবিবার রাতে কলকাতার ৪ জায়গায় অভিযান চালায় এই বাহিনী। গ্রেফতার করা হয়েছে ৩০ জনকে। এদের মধ্যে দেহব্যবসা কারবারের মালিক, দালাল ও কাস্টমার।

2/5

S 4

S 4

প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল ওই চার জায়গায় মধুচক্র বা দেহ ব্যবসার কাজ হচ্ছে। কিন্তু জিজ্ঞাসাবাদ করতেই চক্ষু চড়গাছ পুলিসের। জানা যাচ্ছে, নববর্ষ ও বর্ষবরণের পার্টিতে উপসাগরীয় দেশ ও অন্যান্য জায়গায় পাঠানোর জন্য কলকাতা থেকে লোক জোগাড় করা হচ্ছিল।  দেওয়া হয়েছিল চাকরি দেওয়ার প্রলোভন।  প্রিন্স আনোয়ার শাহ রোডের একটি বাড়ির চারতলায় অভিযান চালায় বহিনী। যাদবপুর থানা এলাকার ওই ফ্ল্যাটে থেকে গ্রেফতার করা হয় মধুচক্রের মালিক ও ৭ যৌনকর্মীকে। এনিয়ে একটি অভিযোগ দায়ের হয়েছে যাদবপুর থানায়।

3/5

S 3

S 3

পুলিস জানিয়েছে গ্রেফতার হওয়া পুরুষ-মহিলাদের মধ্যে একদিকে যেমন রয়েছে যৌনকর্মী তেমনি রয়েছে আংশিক সময়ের জন্য যৌনপেশায় জড়িত মহিলারাও। এদিন ভবানীপুরে সুইট অ্যান্ড শাওয়ার ফ্যামিলি সেলুন নামে একটি পার্লারে অভিযান চালায় বাহিনী। সেখান থেকে ৯ খদ্দের ও ১০ যৌনকর্মীকে গ্রেফতার করা হয়।  গ্রেফতার করা হয়েছে পার্লারের ম্যানেজার ও দুই দালালকে।

4/5

S 2

S 2

রাসবিহারী এভিনউয়ের একটি ফ্ল্যাটে অভিযান চালায় মানব পাচার বিরোধীবাহিনী। গ্রেফতার করা হয়েছে ২ খদ্দের, মধুচক্রের মালিক, ম্যানেজার ও ৬ যৌন কর্মীকে।

5/5

s 1

s 1

অন্যদিকে, মির্জা গালিব স্ট্রিটের একটি বিউটি পার্লারেও অভিযান চালায় বাহিনী।  গ্রেফতার করা হয়েছে পার্লারের ম্যানেজার, ২ দালাল, ৩ খদ্দেরকে। সবে মিলিয়ে ওই ৪ জায়গায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে মোট ৩০ জনকে। এদের মদ্যে ২৫ জন পুরুষ ও ৫ মহিলা। তথ্য ও ছবি-অয়ন ঘোষাল