১০ বছর ধরে কঠিন ব্যাধির সঙ্গে লড়াইয়ের কথা গোপন রেখেছিলেন অনিল কাপুর!

Oct 18, 2020, 19:53 PM IST
1/6

মুম্বইয়ে নিজের বাড়ির কাছের একটি পার্কে নিয়মিত শরীরচর্চা করেন, দৌড়ান, স্কিপিং করেন। অনিল কাপুরকে দেখে বোঝার উপায় নেই যে তাঁর বয়স ৬৩। তাঁকে দেখে যে কেউ বলবেন, এই বয়সেও তিনি ভীষণই ফিট। অথচ, গত ১০ বছর ধরে কঠিন ব্যাধিতে আক্রান্ত অভিনেতা। যা প্রায় সকলেরই অজানা। 

2/6

সম্প্রতি নিজের কঠিন ব্যাধির কথা সোশ্যাল মিডিয়ায় খোলসা করেছেন অনিল কাপুর। কী হয়েছে অভিনেতার?

3/6

অনিল কাপুর লিখেছেন, ''আমি গত ১০ বছর ধরে অ্যাকিলিস টেন্ডন ইস্যুতে ভুগছি। গোটা বিশ্বের প্রায় বেশিরভাগ চিকিৎসকই আমায় বলেছেন অস্ত্রপচারই একামাত্র উপায়।'' 

4/6

অনিল কাপুর তাঁর চিকিৎসকের সঙ্গে পরিচয় করিয়ে দিয়ে লিখেছেন, '' ড: মুলার একাধিক রকম শরীরচর্চার মধ্যে দিয়ে আমার জীবন দিয়েছেন। হাঁটাহাঁটি, দৌড়াদৌড়ি ও স্কিপিং করে কোনওরকম অস্ত্রপচার ছাড়াই আমি ভালো আছি।''

5/6

কিন্তু কী এই অ্যাকিলিস টেন্ডন? অ্যাকিলিস টেন্ডন হ'ল গোড়ালির হাড় সঙ্গে পেশীগুলির সংযোগকারী তন্তুযুক্ত টিস্যু। অ্যাকিলিস টেন্ডনটিকে ক্যালকানিয়াল টেন্ডনও বলা হয়। এই রোগের ক্ষেত্রে টিস্যু ক্ষয় হতে থাকে। তাতে মানুষ হাঁটা-চলার ক্ষমতাও হারিয়ে ফেলতে পারেন।  এতে এক জায়গায় বেশিক্ষণ দাঁড়িয়ে থাকে যায় না। অনেকক্ষেত্রে পরিস্থিতি বুঝে আবার অস্ত্রোপচারের পরামর্শও দেন চিকিৎসকরা। 

6/6

অনিল কাপুরের এই পোস্টের নিচে বিভিন্ন মন্তব্য করেছেন অনিলের অনুরাগীরা। একজন লিখেছেন "ঈশ্বর আপনাকে আরও শক্তি দিক স্যার"। অন্যজন লিখেছেন "ওয়াও সুপার"। আরও এক ব্যক্তি লিখেছেন, "স্যার আপনি ভাগ্যবান যে আপনি একজন ভাল ডাক্তারের সাথে সাক্ষাৎ পেয়েছেন।