আজ মমতার সঙ্গে সাক্ষাত, কলকাতা এসে কালীঘাটে যাবেন অমিত

Feb 28, 2020, 13:48 PM IST
1/6

অঞ্জন রায় :  তুঙ্গে প্রস্তুতি। ১ মার্চ কলকাতায় আসছেন অমিত শাহ। CAA-র সমর্থনে শহিদ মিনারে সভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

2/6

১ মার্চ বেলা ১১টায় দমদম বিমানবন্দরে নামার কথা অমিত শাহের। বিজেপি সূত্রে খবর, সেদিন শহিদ মিনারে জনসভা করা ছাড়াও দলীয় নেতৃত্বের সঙ্গে সাংগঠনিক বৈঠক করবেন স্বরাষ্ট্রমন্ত্রী।

3/6

পাশাপাশি, সেদিন কালীঘাটে যাবেন অমিত শাহ। কালীঘাটে মন্দিরে পুজো দিতে যাবেন তিনি। এর আগে কলকাতায় এলেও কালীঘাটে কখনও যাননি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এই প্রথমবার কালীঘাট মন্দিরে যাবেন অমিত।

4/6

মুখ্যমন্ত্রীর এলাকা কালীঘাট। CAA ইস্যুতে বিরোধিতার সুর চড়িয়েছেন তৃণমূল নেত্রী। বাংলায় কোনওভাবেই CAA লাগু হতে দেবে না বলে হুঙ্কার দিয়েছেন তিনি। এই পরিস্থিতিতে CAA সমর্থনে কলকাতায় সভা করতে এসে অমিত শাহের কালীঘাটে যাওয়ার মধ্যে 'অন্য' বার্তা লুকিয়ে আছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

5/6

প্রসঙ্গত, কলকাতায় আসার আগে আজ ভুবনেশ্বরে মুখোমুখি হচ্ছে অমিত শাহ ও মমতা বন্দ্যোপাধ্য়ায়। অভ্যন্তরীণ নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে উত্তর-পূর্বাঞ্চলের ৫ রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এরপরই একদিন বাদে ১ মার্চ কলকাতায় আসছেন অমিত শাহ।  

6/6

একদিনের কলকাতা সফরে শহিদ মিনারে জনসভা, দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক, কালীঘাট মন্দির দর্শন, সাংবাদিক বৈঠক- ঠাসা কর্মসূচি রয়েছে অমিত শাহের। সব সেরে সেদিন রাতেই সাড়ে ৯টার বিমানে দিল্লি ফিরে যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী।