লকডাউনে চাপে Amazon, Flipkart, সুযোগ বুঝে 'কোপ' Jio-র

Apr 27, 2020, 11:53 AM IST
1/5

 ফেসবুকের বিনিয়োগের পরেই ব্যবসা সম্প্রসারণে এগোল রিলায়েন্স Jio।  লকডাউন পরিস্থিতির মাঝখানে মানুষের কাছে জরুরী পরিষেবা পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে পরীক্ষামূলক ভাবে অনলাইন শপিং ওয়েবসাইট শুরু করল রিলায়েন্স জিও। নতুন এই অনলাইন শপিং ওয়েবসাইট-এর নাম Jiomart .

2/5

গত বছর থেকেই ভারতে অনলাইন শপিং পরিষেবা Jiomart চালু করার প্রস্তুতি শুরু করেছে রিলায়েন্স। ভারতে Amazon এবং Flipkart-এর মত সংস্থাগুলিকে টক্কর দেওয়াই Jiomart-এর সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে। কিন্তু জিওতে ফেসবুকের বিনিয়োগের পর সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ক্রেতাদের কাছে পৌঁছানো অনেকটাই সহজ হবে Jiomart-র পক্ষে। দেশে হোয়াটসঅ্যাপের কোটি কোটি ব্যবহারকারীর কাছে সহজেই পৌঁছে যাবে জিও। হোয়্যাটস্যাপ করলেই ব্যবহারকারীকে লিঙ্ক পৌঁছে দেওয়ার মডেলে ব্যবসা করতে চাইছে জিও।

3/5

প্রাথমিকভাবে মুম্বই এবং সংলগ্ন এলাকায় পরীক্ষামূলকভাবে ওয়েবসাইট লঞ্চ করেছে Jiomart। লকডাউন পরিস্থিতিতে মানুষ যাতে সহজেই মুদিখানার খাদ্যদ্রব্য অনলাইন কিনতে পারে তার ব্যবস্থা করছে Jiomart।   

4/5

আমাজন এবং ফ্লিপকার্টের ব্যবসা লকডাউন পরিস্থিতিতে কিছুটা হলেও চাপে। আর ঠিক সেই সময়ই মানুষের কাছে পরিষেবা পৌঁছে দেবার প্রচেষ্টায় Jiomart। এশিয়ার ধনীতম ব্যক্তির এই পদ্ধতি মাস্টার স্ট্রোক প্রমাণিত হয় কিনা তা অবশ্য সময়ই বলবে।  

5/5

লকডাউন পরিস্থিতিতে Big Basket, Grofers, Amazon এমনকি Zomato, Swiggy, Uber Eats প্রতিটি ওয়েবসাইটে জরুরী নিত্য প্রয়োজনীয় জিনিস ডেলিভারি করছে। আর ঠিক সেই সময়ই ফেসবুক এবং হোয়াটসঅ্যাপের হাত ধরে এক ধাক্কায় কোটি কোটি মানুষের কাছে পৌঁছে দেওয়ার প্রচেষ্টায় Jiomart। ফেসবুকের বিনিয়োগের বিভিন্ন কারণের মধ্যে একটি ইতিমধ্যেই প্রকাশ্যে এসে গেল।