চোখের পাতায় রঙ! মায়াবী দেখাবে আপনাকে

Jun 03, 2021, 21:11 PM IST
1/6

Makeup করতে ভাল না বাসলেও,  একঘেয়েমি সাজের থেকে রেহাই পেতে ট্রাই করতে পারেন Blush। মুখের শেপ অনুযায়ী ব্যবহার করবেন Blush,প্রথমে মুখ পরিষ্কার করে Toner আর Moisturizer লাগিয়ে রাখতে হবে, হালকা  CC Cream দিয়ে বেস তৈরি করুন। গালে হালকা করে Peach Blush লাগিয়ে নিন। এবার রইল  EyeShadow এর কথা। প্রথমে একদম হালকা Brown Eye Shadow নিয়ে পুরো চোখের পাতায় পরে নিন। তারপর Soft Pink Shadow চোখের  crease থেকে শুরু করে Lash line পর্যন্ত পরে নিন। ভালোভাবে হাত দিয়ে ব্লেন্ড করুন যাতে তা আপনার স্কিনের সঙ্গে মিশে যায়। এরপর Eyeliner পড়ে সামান্য বাইরের দিকে wingও করতে পারেন। ঠোঁটের সঙ্গে মানানসই রঙের Lipstick ব্যবহার করুন।

2/6

চওড়া চিকবোন আর ছোট্ট চিবুক হল গোল মুখের বিশেষত্ব। আপনার মুখ গোল হলে গোটা চোখ জুড়ে EyeShadow না দিয়ে চোখের পাতার অর্ধেকে EyeShadow  দিন তাতে মুখ একটু লম্বাটে লাগবে।

3/6

ডিম্বাকৃতি মুখের অধিকারিণীরা ভাগ্যবতী কারণ তাঁদের মুখে মোটামুটি সবরকম  স্টাইলই মানিয়ে যায়। গোল মুখের সঙ্গে ডিম্বাকার মুখের তফাত হল গোল মুখে যেমন চিকবোনের দিকটা চওড়া হয়, ডিম্বাকৃতি মুখে কপালের দিক চওড়া থাকে। তা ছাড়া চিবুক ছোট আর মুখের দু'পাশ চাপা হয়।  নরম হালকা রঙের EyeShadow  সবচেয়ে সুন্দর দেখাবে।  

4/6

বাঙালি মেয়েদের মধ্যে পানপাতা মুখের খুব কদর! প্রশস্ত কপাল আর সরু চিবুক মানেই পানপাতা মুখ! ঠিকঠাক Makeup করতে পারলেই কিন্তু চওড়া কপাল ছোট দেখাতে পারে, একটু রাউন্ড শেপে গালের কাছে Blush ব্যবহার করে অল্প কার্ভ রাখুন। কপালের চওড়াভাব অনেক কম দেখাবে।  

5/6

চৌকো মুখে জ' লাইন খুব ডিফাইনড হয়। এই ধরনের মুখের ক্ষেত্রে, নিজের গায়ের রঙের সঙ্গে মানানসই Blush জ' লাইনে হাল্কা করে  ব্যবহার করুন, তাতে মুখ লম্বাটে দেখাবে।  

6/6

লম্বাটে  মুখে কপাল, গাল আর জ'লাইন মোটামুটি সমান প্রশস্ত। কপালের কাছে আর জ'লাইন জুড়ে নিজের পছন্দের এবং নিজের গায়ের রঙের সঙ্গে মানানসই Blush ব্যবহার করুন।