বাংলায় আসছি; একুশের বিধানসভা ভোটে লড়ব, ঘোষণা ওয়েসির

Nov 11, 2020, 18:28 PM IST
1/5

বিহার বিধানসভা নির্বাচনে ৫ আসন পেয়ে উত্সাহ তুঙ্গে AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়েসির। বিরোধীরা সরকার গঠনের মতো অবস্থায় থাকলে তেজস্বীর কাছে তাঁর কদর বাড়ার সম্ভাবনা প্রবল ছিল। সেই ওয়েসি জানিয়ে দিলেন, বাংলায় বিধানসভা নির্বাচনেও লড়বে তাঁর দল।

2/5

বিহারের সীমাঞ্চলে তাঁর বিরুদ্ধে ভোট কাটার অভিযোগ তুলেছে কংগ্রেস। ফলে বিজেপি বিরোধী ভোট ভাগ হয়েছে সীমাঞ্চলের ২০ আসনে। বাংলায় এনিয়ে অভিযাগ তুলেছিলেন অধীর চৌধুরী।  এনিয়ে অল ইন্ডিয়া মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন(AIMIM)প্রধান বলেন, তাহলে আমাদের ভোটে লড়া উচিত নয়! মহারাষ্ট্রে কংগ্রেস শিবসেনার কোলে চড়ে বসে রয়েছে। কেউ আমাকে এনিয়ে প্রশ্ন করলে এটাই বলব।

3/5

ওয়েসি আরও বলেন, এবার বাংলা ও উত্তর প্রদেশেও নির্বাচনে লড়াই করব আমরা। দেশের যেখানে নির্বাচন হবে সেখানেই লড়ব। এর জন্য কারও অনুমতি নিতে হবে নাকি! ২০২২ সালে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে লড়াই করব। সে সময় কার সঙ্গে জোট হবে তা তখনই বলব।

4/5

অধীর চৌধুরীর মন্তব্য নিয়ে ওয়েসি বলেন, অধীর চৌধুরীকে বলতে হবে কেন তাঁর আসনে মুসলিমদের অবস্থা এতটা খারাপ কেন। তাঁর মুসলিম ভোটারদের জন্য তিনি কী করেছেন। বাংলায় আসছে মিম। পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে লড়াই করবে দল।

5/5

এবার বিহার বিধানসভা নির্বাচনে ২০ আসনে প্রার্থী দিয়েছিল আসাদউদ্দিন ওয়েসির দল। তার মধ্যে ৫ আসনে জয়ী হয়েছে তারা। নির্বাচন কমিশনের পরিসংখ্যান অনুযায়ী ওইসব বিধানসভার ৪ কোটি ভোটারের ১.২৪ শতাংশ ভোট পেয়েছে মিম।