মসজিদে নমাজ পড়লেন, Kashmir-এর মন্দির, গীর্জা, গুরুদ্বারেও গেলেন Sara Ali Khan

Sep 22, 2021, 20:09 PM IST
1/8

সম্প্রীতির বার্তা সারার

 Sara Ali Khan's post about harmony

গণেশপুজো করে কট্টর হিন্দুত্ববাদীদের আক্রমণের মুখে পড়েছিলেন সারা আলি খান। ''নবাব পরিবারের মেয়ে কীভাবে পুজো করতে পারেন?' এমন প্রশ্ন তুলে ভ্রু কুঁচকেছিলেন ধর্মীয় ধ্বজাধারীরা। এমন তবে সেসব ট্রোলিং নিয়ে মাথা ঘামাতে নারাজ সারা। মা অমৃতার সঙ্গে মিলে গণপতি বাপ্পার আরতি করেছেন তিনি। 

2/8

কাশ্মীরে সারা

Sara Ali Khan in Kashmir

ভ্রমণ পিপাসু সারা সম্প্রতি কাশ্মীরে বেড়াতে গিয়েছিলেন সেখান থেকেই কিছু ছবি পোস্ট করে সর্বধর্ম সমন্বয়ের বার্তা দিলেন সইফ-অমৃতা কন্যা। যেখানে মসজিদ, মন্দির, গীর্জা এমনকি গুরুদ্বারে গিয়েও প্রার্থনা করতে দেখা গেল সারাকে।

3/8

মসজিদে সারা

Sara Ali Khan in a Masjid

কাশ্মীরের মসজিদে গিয়ে নমাজ পড়তে দেখা গেল সারাকে। ছবি পোস্ট করে অভিনেত্রী লিখেছেন, "আগর ফেরদৌস বার রূ-ই জমিন আস্ত, হামিন আস্ত-ও-হামিন আস্ত-ও হামিন আস্ত।'' 

4/8

গুরুদ্বারে সারা

Sara Ali Khan in a Gurdwara

কাশ্মীরের এক গুরুদ্বারে (শিখদের সমাবেশ ও উপাসনার স্থান) সারা। মাথায় কাপড় ঢাকা দিয়ে শ্রদ্ধার সঙ্গে প্রার্থনা করতে দেখা গেল অভিনেত্রীকে। 

5/8

মন্দিরে সারা

Sara Ali Khan in a Temple

কাশ্মীরের এক মন্দিরে হাঁটু গেড়ে বসে রয়েছেন সারা আলি খান। সারা লিখেছেন, ''যদি পৃথিবীতে কোন স্বর্গ থাকে, তাহলে সেটা হল এটা। সর্বধর্ম সম্ভবা।''

6/8

গীর্জায় সারা

Sara Ali Khan in a Church

মসজিদ, মন্দির, গুরুদ্বার ঘুরে গীর্জার সামনে এসে দাঁড়িয়েছেন সারা।

7/8

তাঁবুতে সারা

Sara in a tent

 তবে তারকা সুলভ নয়, বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে এক্কেবারে সাদামাটা ভাবেই জীবনকে উপভোগ করতে দেখা গিয়েছে সারাকে। পাঁচতারা হোটেল নয়, কনকনে ঠাণ্ডায় তাঁবু খাটিয়ে রাত কাটিয়েছেন সারা। 

8/8

চড়ুইভাতিতে সারা

Sara in a picnic

আবার কখনও কাশ্মীরের এক নদীর ধারে বসে বন্ধুদের সঙ্গে চড়ুইভাতিতে মজে থাকতেও দেখা গিয়েছে সারাকে।