এই সামান্য কিছু গাছই লহমায় বদলে দেবে আপনার ভাগ্য, দূর করবে সব বিপত্তি...

Goodluck Indoor Plants: কিছু গাছপালা ঘরে রাখলে অনেক ধরনের বাস্তুদোষ দূর হয় বলে মনে করা হয়। এ সবের পাশাপাশি ঘরে ঢোকা মশা ও পোকামাকড় দূর করতেও সাহায্য করে এই সব গাছ। ঘরে বইয়ে দেয় সতেজতার, সৌভাগ্যের হাওয়া।

| Mar 15, 2023, 20:17 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাস্তুশাস্ত্রে উদ্ভিদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। কিছু গাছপালা ঘরে পজিটিভ এনার্জি আনে। আবার কিছু গাছ নেতিবাচকতাকে যেন ডেকে আনে। কিছু গাছপালা ঘরে রাখলে অনেক ধরনের বাস্তুদোষ দূর হয় বলে মনে করা হয়। এ সবের পাশাপাশি ঘরে ঢোকা মশা ও পোকামাকড় দূর করতেও সাহায্য করে কিছু কিছু গাছ। ঘরে বইয়ে দেয় সতেজতার, সৌভাগ্যের  হাওয়া।

1/7

গাছগুলি মোটেই অচেনা নয়...

গাছগুলি আমাদের মোটেই অচেনা নয়। কিছু কিছু গাছ তো খুবই চেনা-পরিচিত। যেমন তুলসী, পুদিনা, অ্যালো ভেরা ইত্যাদি। তুলসী যেমন মশা দূর করে, পিঁপড়ে বা ছোট পোকামাকড়ও এর গন্ধে আশেপাশে আসে না। তুলসী ঘরে রাখলে শ্রীবিষ্ণু ও লক্ষ্মীর আশীর্বাদও পাওয়া যায় বলে মনে করা হয়।

2/7

নিম

নিম খুব কার্যকরী। এর চারপাশেও পোকা-মাকড় আসে না। নিম অবশ্য ইনডোর প্ল্যান্ট নয়। বাড়িতে জায়গা থাকলে নিম গাছ লাগানো ভালো।  

3/7

পুদিনা

পুদিনাও মশা-মাছি তাড়ায়। ঘরে সতেজতা বজায় রাখে। বাস্তু অনুসারে বাড়িতে পুদিনা গাছ লাগানো ভালো বলেই মনে করা হয়।

4/7

লেমন গ্রাস

লেমন গ্রাস মশা তাড়াতে সহায়ক। বাড়িতে এই গাছ লাগিয়ে এর চা পান করলে নানা রোগ দূর হয়।

5/7

ইউক্যালিপটাস

ইউক্যালিপটাস গাছ ঘরে সতেজতা এবং ইতিবাচক পরিবেশ তৈরি করে। এতে উপস্থিত উপাদান মশা, মাছি ও পোকামাকড় তাড়ায়।

6/7

সৌভাগ্যের প্রতীক

লাকি ব্যাম্বু। এমনিতেই বাঁশ গাছ সৌভাগ্যের প্রতীক। জীবনে সাফল্য সম্পদ আনে। ঘরের পূর্বে বা দক্ষিণ-পূর্বে এই গাছ রাখলে ঘরে পজিটিভ এনার্জি খেলে।  

7/7

অ্যালো ভেরা

অ্যালো ভেরার মধ্যে পজিটিভ এনার্জির ভাণ্ডার। দুর্ভাগ্য ঘনিয়ে এলে তাকে সরিয়ে দিতে পারে এই গাছের উপস্থিতি। প্রকৃতি-পরিবেশে যে দূষণ ঘটে তা কমিয়ে দিতে এই গাছের জুড়ি নেই।