জেনে নিন কী ভাবে নিরাপদে এগিয়ে নিয়ে যাবেন আপনার গোপন সম্পর্কটি...

সম্পর্কে বিশ্বাস শব্দটি গুরুত্ব সবচেয়ে বেশি। তবে যদি অন্য ব্যক্তির প্রতি অনুভূতি জন্মায় তাহলে বৈবাহিক জীবনে ক্ষতি হতে পারে। নতুন সম্পর্কে জড়ানোর আগে, পুরনো সম্পর্কের সমস্যা নিয়ে দুজনে কথা বলুন কারণ অন্য ব্যক্তির সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়লে অপরাধবোধের কোনো জায়গায় নেই। অতীতে যারা গোপন সম্পর্কে জড়িয়েছেন, তাদের থেকে অভিজ্ঞতা জানুন।

Mar 15, 2023, 19:14 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যে কোনোও সম্পর্কে বিশ্বাস শব্দটির গুরুত্ব সবচেয়ে বেশি, তবে যদি কোনো কারণে একটি সম্পর্কে থাকাকালীন কারও অন্য ব্যক্তির প্রতি অনুভূতি জন্মায়, সেই ক্ষেত্রে এটি বৈবাহিক সম্পর্কের ক্ষতি করতে পারে। তাছাড়া অন্য ব্যক্তির সঙ্গে সম্পর্কে জড়ান, সেই  সম্পর্কটির গোপনীয়তা বজায় রাখা অত্যন্ত কঠিন হতে পারে। আপনি কি অন্য কোনও সম্পর্কে যাওয়ার কথা ভাবছেন? বা ইতিমধ্যেই অন্য ব্যক্তির সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছেন?  তাহলে অতীতে যাঁরা এই সম্পর্কে জড়িয়েছেন, তাঁদের সম্পর্ক থেকে অভিজ্ঞতা অর্জন করুন।

1/7

প্রত্যেক মানুষের অধিকার আছে নিজের মত করে বাঁচায়

 extramarital affair

প্রত্যেক মানুষের নিজস্ব কিছু নৈতিক বোধ বা মূল্যবোধ তৈরি করে থাকে এবং সময়ের পরিপ্রেক্ষিতে সেই নৈতিক মূল্যবোধ বিরুদ্ধেও যায়। বাস্তবে দিনের শেষে ভালো থাকা, আনন্দে থাকা,সর্বপরি আত্মসন্তুষ্টি মানুষের কাছে বেশি গুরুত্বপূর্ণ আর তার জন্য তারা নিজের মূল্যবোধেরও বিরোধিতা করতে পারে।  

2/7

নিজেকে পুরোনো জীবন থেকে সরিয়ে নিজেকে নতুন করে ভালো রাখার উপায়

 extramarital affair

যে সমস্ত মানুষ পুরাতন সম্পর্কে সন্তুষ্ট নয় বা অখুশি তারাই মূলত নিজেদেরকে ভালো রাখার জন্য অন্য ব্যক্তির সাথে সম্পর্কে জড়িয়ে পড়াকে শ্রেষ্ঠ বলে মনে করেন। নিজেকে ভালো রাখার শ্রেষ্ঠতম উপায় অন্য ব্যক্তির সাথে নতুন করে সম্পর্কের বাঁধন জড়িয়ে পড়া।

3/7

নিজেকে নতুনভাবে খুঁজে নিন

 extramarital affair

যদি অন্য ব্যক্তির সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন, তার জন্য আপনার নিজস্ব কিছু ব্যক্তিগত কারণ থাকতে পারে। তাও নতুন সম্পর্কে জড়ানোর আগে,পুরনো সম্পর্কের সমস্যা নিয়ে দুজনে কথা বলুন আর যদি সম্পর্ক শেষ করতে চান, সম্মানের সাথে সম্পর্ক শেষ করুন।

4/7

যোগাযোগ এবং বিশ্বাস অপরিহার্য

 extramarital affair

অনেকেই নিজের আগের সম্পর্কের বাইরে গিয়ে সম্পর্কে জড়ায় কারণ নিজের সম্পর্কে সুখী নয় বা সম্পর্কে ক্ষেত্রে নিজেকে অপ্রয়োজনীয় মনে করেন। মূলত নিজেদের সম্পর্কের মধ্যে নিজেকে শক্তিশালী প্রমাণ করতে অন্য কোন ব্যক্তির সাথে সম্পর্কে জড়াই। এজন্য যোগাযোগের অভাব এবং একটি সম্পর্কের মধ্যে অবিশ্বাস সর্বদা তদন্ত করা উচিত।

5/7

অপরাধবোধের কোনো জায়গায় নেই

 extramarital affair

আপনি যখন আপনার সঙ্গীকে ঠকাচ্ছেন, তখন আপনার অপরাধবোধ হতে পারে। কিন্তু মনে রাখবেন যখন আপনি অন্য ব্যক্তির সাথে সম্পর্কে জড়িয়ে গেছেন, তাহলে অযথা অতিরিক্ত গ্লানি আপনার স্বাস্থ্যের পক্ষে হানিকারক হতে পারে, তাই হয় আপনি সম্পর্কটিকে হয় গোপন রাখুন না হলে আপনার সঙ্গীকে নতুন সম্পর্কের ব্যাপারে বলে ফেলুন।

6/7

খোলামেলা কথা বলার সাহস রাখুন

 extramarital affair

আপনি যদি পুরনো অসুখী সম্পর্কে সমান্তরালে নতুন সম্পর্ক চালিয়ে চান, তার চেয়ে ভালো সাহসের সঙ্গীকে নতুন সম্পর্কের কথা জানিয়ে ফেলুন এবং পুরনো অসুখী সম্পর্কে থেকে বেরিয়ে আসুন।

7/7

বৈবাহিক বহির্ভূত সম্পর্কের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ পুরনো সম্পর্ক থেকে বেরিয়ে আসুন

 extramarital affair

বিবাহ বা দীর্ঘমেয়াদী সম্পর্ক থেকে বেরিয়ে আসা অত্যন্ত কঠিন, কিন্ত নতুন সম্পর্ক শুরু করতে হলে পুরোনো সম্পর্ক  থেকে বেরিয়ে আসা ছাড়া নতুন অধ্যায় শুরু করা সম্ভব নয়।