BCCI: ঈশান-সহ ৮ তারকাকে ছেঁটেই ফেলল বিসিসিআই? ফাঁস তালিকায় 'ব্রাত্যজনের রুদ্ধসংগীত'!

BCCI List Of Snubbed 8 Cricketers: আট তারকা ক্রিকেটারকে কি ছেঁটে ফেলল বিসিসিআই! ব্রাত্যদের তালিকা দেখে এমনটাই মনে করছে ক্রিকেটমহল। তালিকায় রয়েছেন যাঁরা

| Jul 03, 2024, 18:01 PM IST
1/8

ভারত-জিম্বাবোয়ে সফর

 India Tour Of Zimbabwe

টি-২০ বিশ্বকাপ জিতে এখনও ভারতে ফিরতে পারেননি রোহিত শর্মারা। আর তার মধ্য়েই টিম ইন্ডিয়ার একঝাঁক  তরুণ তুর্কী পৌঁছে গিয়েছে জিম্বাবোয়ে। 'দ্য জুয়েল অফ আফ্রিকা'-র বিরুদ্ধে পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ খেলবেন শুভমন গিলরা। জিম্বাবোয়ে সফরে স্ট্য়ান্ড-ইন কোচের ভূমিকায় জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান লক্ষ্মণ। 

2/8

বিশ্বকাপের তিন ক্রিকেটারও রয়েছেন জিম্বাবোয়ে সফরে

Hurricane Beryl Stops Team India Home Coming

গত শনিবার ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জিতেছে টিম ইন্ডিয়া। ৪৮ ঘণ্টা হয়ে গেল দেশে ফেরা হল না রোহিতদের। পুরো দলই আটকে পড়েছে বার্বাডোজে। কারণ সেখানে আস্ফালন দেখাচ্ছে হারিকেন বেরিল। যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্য়ামসন ও শিবম দুবেরাও আটকে রয়েছেন বার্বাডোজে। তাঁরা রয়েছেন জিম্বাবোয়ে সফরের জন্য় ঘোষিত ১৫ সদস্য়ের দলে।   

3/8

যশস্বী জয়সওয়াল, শিবম দুবে ও সঞ্জু স্য়ামসন

Yashasvi Jaiswal, Shivam Dube, Sanju Samson

যশস্বী-সঞ্জু -শিবমরা যেহেতু জিম্বাবোয়েতে আপাতত যেতে পারছেন না, সেহেতু বাধ্য় হয়ে বিসিসিআই প্রথম দুই ম্য়াচের কথা ভেবে হর্ষিত রানা, জিতেশ সিং ও সাই সুদর্শনকে বিকল্প হিসেবে বেছে নিয়েছে। 

4/8

সাই সুদর্শন, জিতেশ শর্মা, হর্ষিত রানা

Sai Sudharsan, Jitesh Sharma , Harshit Rana

হর্ষিত-সুদর্শনরা, চলতি বছর আইপিএলে দারুণ পারফর্ম করারই পুরস্কার পেয়েছেন। দীর্ঘদিন ধরেই তাঁরা ভারতীয় দলে ঢোকার আলোচনায় ছিলেন। কিন্তু তাঁদের অন্তর্ভুক্তি বড় প্রশ্ন তুলে দিয়েছে আট ক্রিকেটারের ভবিষ্য়ৎ নিয়ে। তালিকায় রয়েছেন ঈশান কিশান, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, বরুণ চক্রবর্তী, ময়াঙ্ক যাদব, উমরান মালিক ও যশ দয়াল। তাঁদেরকে কিন্তু জিম্বাবোয়ে সফরের জন্য় ভাবাও হয়নি।  

5/8

ঈশানের জট এখনও কাটল না

Curious Case Of Ishan Kishan

দক্ষিণ আফ্রিকা সফরের আগে পর্যন্ত ভারতীয় দলের একজন সর্ব-ফরম্যাট খেলোয়াড় ছিলেন ঈশান। তিনি বিসিসিআইয়ের থেকে বিরতি চেয়েছিলেন। সেই সিরিজ এবং টি-২০ বিশ্বকাপ স্কোয়াড নির্বাচনের মধ্যে অনেক কিছু ঘটে গিয়েছিল। তার মধ্য়ে রঞ্জি না খেলা এবং বোর্ডের চুক্তি থেকে বাদ পড়া। নির্বাচকরা মুম্বই ইন্ডিয়ান্সের উইকেটকিপার-ব্যাটারকে সাইডলাইনে রেখেই যা ভাবার ভাবছে। তাই ঈশান নেই জিম্বাবোয়ে সফরেও।

6/8

ঈশানকে নিয়ে আর বিন্দুমাত্র ভাবছে না বিসিসিআই!

 Ishan Kishan Realation With BCCI

যেখানে সঞ্জু খেলতে পারছেন না, সেখানেও ঈশানের কথা ভাবা হল না। বোঝাই যাচ্ছে বিসিসিআই-এর শীর্ষকর্তা এবং নির্বাচকরা একেবারেই সন্তুষ্ট নন ঈশানকে নিয়ে। জানা যাচ্ছে ঈশান দেশের জার্সিতে টি-২০ ফরম্য়াটে চতুর্থ বিকল্পও নন। ঋষভ পন্থ, সঞ্জু, ধ্রুব জুরেল এবং জিতেশ রয়েছেন প্রথম একাদশের লড়াইয়ে।    

7/8

ব্রাত্যজনের তালিকায় ঈশান কিন্তু একা নন!

  Ishan's case isn't an isolated one

শুধু ঈশানকে দেখলেই হবে না। বাকিদের মধ্য়ে রয়েছেন অভিজ্ঞ কেএল ও কেকেআরের আইপিএল জয়ী অধিনায়ক শ্রেয়স। তাঁরাও কিন্তু সুযোগ পাননি জিম্বাবোয়ে সফরে। বোলারদের মধ্য়ে উপেক্ষিত বরুণ, ময়াঙ্ক, উমরান ও যশ। অনেকে মনে করছেন যে, ভেঙ্কটেশ আইয়ারের ফের দরজা খুলে যেতে পারে। চলতি বছর আইপিএলে ভেঙ্কটেশ দারুণ ফর্মে ছিলেন। ১৪ ম্য়াচে ৩৭০ রান করেছিলেন তিনি।

8/8

জিম্বাবোয়ে সফরে ভারতের ১৫ সদস্য় যাঁরা

Indias Squad For Zimbabwe

শুভমন গিল (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্য়ামসন, ধ্রুব জুরেল, নীতীশ রেড্ডি, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, খালিল আহমেদ, মুকেশ কুমার ও তুষার দেশপাণ্ডে। টি-২০ বিশ্বকাপের মূল দলের দুই ক্রিকেটার- যশস্বী ও সঞ্জুকে নেওয়া হয়েছে দলে।