FIFA World Cup Qualifiers: জিতল ব্রাজিল-আর্জেন্টিনা, ইটালির রেকর্ড ও স্পেনের লজ্জা!

Sep 03, 2021, 16:17 PM IST
1/7

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ

2022 FIFA World Cup Qualifiers

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে শেষ কয়েক ঘণ্টায় ঘটে গেল বেশ কয়েকটি ম্যাচ। ফিফা ব়্যাঙ্কিংয়ের প্রথম সারির দলেরাই নেমেছিল মাঠে। খেলল ব্রাজিল, আর্জন্টিনা, ইটালি, স্পেন, ইংল্যান্ডের মতো হেভিয়েট টিমেরাই। এই প্রতিবেদনে রইল কোন দল কী করল!

2/7

চিলি বনাম ব্রাজিল

Chile vs Brazil

শুক্রবার সকালে ব্রাজিল ১-০ গোলে হারাল চিলিকে। চিলির ঘরের মাঠে গোল করেছেন এভারটন রিবেইরো। সাত ম্যাচে টানা সাত জয়ে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

3/7

আর্জেন্টিনা বনাম ভেনেজুয়েলা

Argentina vs Venezuela

আর্জেন্টিনা ৩-১ গোলে ভেনেজুয়েলার বিরুদ্ধে জয় ছিনিয়ে নিল। গোল করেন লাউতারো মার্টিনেজ, জোয়াকুইন কোরিয়া এবং অ্যানহেল কোরিয়া।

4/7

ইটালি বনাম বুলগেরিয়া

Italy vs Bulgaria

ইউরোপ অঞ্চলের ‘সি’ গ্রুপে ইটালি বনাম বুলগেরিয়ার ম্যাচটি ১-১ ড্র হয়। ম্যাচের দুটি গোলই হয় প্রথমার্ধে। ইটালির হয়ে গোল করেন ফ্রেডেরিকো কিয়েজা ও বুলগেরিয়ার হয়ে গোলে অবদান রাখেন আতানাস ইলিয়েভ। টানা ৩৫ ম্যাচ অপরাজিত থেকে ইউরোপিয়ান রেকর্ড করল ইটালি। আজুরি স্পর্শ করল স্পেনকে।   

5/7

স্পেন বনাম সুইডেন

Spain vs Sweden

২৮ বছর পর বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে হারল স্পেন। সুইডেন ২-১ গোলে ম্যাচ জিতেছে স্পেনের বিরুদ্ধে। সুইডেনের হয়ে গোল করেন আলেক্সান্ডার আইজ্যাক ও ভিক্টর ক্লাসেন। স্পেনের একমাত্র গোল কার্লোস সোলারে

6/7

হাঙ্গেরি বনাম ইংল্যান্ড

Hungary vs England

হাঙ্গেরির ওপর রোডরোলার চালাল ইংল্যান্ড। থ্রি লায়ন্স ৪-০ গোলে জিতল। ইংরেজদের হয়ে স্কোরশিটে নাম লেখালেন রহিম স্টারলিং, হ্যারি কেন, হ্যারি ম্যাগুয়ার ও ডিক্ল্যান রাইস  

7/7

লিকটেনস্টাইন বনাম জার্মানি

Liechtenstein vs Germany

জার্মানি ২-০ গোলে হারিয়েছে লিকটেনস্টাইনকে। জার্মানির হয়ে গোল করেছেন টিমো ওয়ার্নার ও লেরয় সান