Australia vs India, 1st Test: স্লেজিং নয় বলছেন Virat Kohli; অযথা আক্রমণাত্মক নয় মত Tim Paine-এর

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ মানেই তর্ক-বিতর্ক। কথা কাটাকাটি, স্লেজিং আর উত্তেজনা প্রতি মুহূর্তে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 16, 2020, 07:47 PM IST
Australia vs India, 1st Test: স্লেজিং নয় বলছেন Virat Kohli; অযথা আক্রমণাত্মক নয় মত Tim Paine-এর
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: স্লেজিং নয়। নয় ব্যক্তিগত আক্রমণ। মাঠে জোর লড়াই হবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ (Border-Gavaskar Trophy) শুরুর আগে বন্ধুত্বের আবহে এমন কথাই বললেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। অযথা আক্রমণাত্মক নয়- এই নীতি নিয়ে মাঠে নামতে চাইছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন (Tim Paine)।

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ মানেই তর্ক-বিতর্ক। কথা কাটাকাটি, স্লেজিং আর উত্তেজনা প্রতি মুহূর্তে। অ্যাডিলেড ওভালে (Adelaide Oval) প্রথম টেস্ট খেলতে নামার আগে ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) বলেন, "এই বছর এমন অনেক কিছু শিখিয়েছে যা হয়তো অতীতে ছিল না। রাগ পুষে রাখার কোনও মানে হয় না। তাই মনে হয় না আগের মতো ব্যক্তিগত স্তরে আক্রমণ হবে। আমাদের সামনে বিরাট লক্ষ্য। এখন মাঠে অনেক বেশি পারস্পরিক শ্রদ্ধা রয়েছে। টেনশন তো থাকবেই। আবেগ কাজ করবে। তবে কোনটাই ব্যক্তিগত নয়। ক্রিকেটের মর্যাদা অক্ষুন্ন রেখেই দুটো শক্তিশালী দল একে অপরের বিরুদ্ধে মাঠে লড়াই করবে। খেলা হবে হাড্ডাহাড্ডি।"

আরও পড়ুন - Australia vs India, 1st Test: Ajinkya Rahane-র নেতৃত্ব নিয়ে বড় কথা বললেন Virat Kohli, তাঁর অনুপস্থিতিতে দারুণ কাজ করবে

অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন (Tim Paine) অবশ্য বিরাটের সঙ্গে একমত হয়ে বলেন যে অযথা আক্রমণাত্মক হওয়ার দরকার নেই। এই প্রসঙ্গে তিনি বলেন, "হ্যাঁ, দেখুন, মাঠে কী চলছে তার নিরিখে আমাদের অপেক্ষা করতে হবে। আপনি অবশ্যই শুরু থেকই অত্যধিক আক্রমণাত্মক কোনও কিছু করার পরিকল্পনা করছেন না।  প্রথমে আমাদের পরিকল্পনাগুলি চালিয়ে যাওয়ার চেষ্টা করি এবং বাস্তবায়ন করি। তারপর দেখা যাবে!"

আরও পড়ুন - Australia vs India, 1st Test: পিঙ্ক টেস্টে Sachin-Lara কে ছাপিয়ে যেতে পারেন Virat Kohli

.