অবিশ্বাস্য দামে লঞ্চ হল Redmi-র ওয়্যারলেস ইয়ারফোন Airdot S!

ওয়্যারলেস বলে অনেক দাম ভাবার কোনও কারণ নেই। ভাল ইয়ারফোনে ইনভেস্ট করতে চাইলে এটা বেশ সাধ্যের মধ্যেই অপশন।

Edited By: সুদীপ দে | Updated By: Apr 16, 2020, 04:20 PM IST
অবিশ্বাস্য দামে লঞ্চ হল Redmi-র ওয়্যারলেস ইয়ারফোন Airdot S!

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাস পরিস্থিতি কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে চিন। আর সেই সঙ্গেই লঞ্চ হচ্ছে গত কয়েকদিন ধরে প্রকাশ পিছিয়ে যাওয়া গ্যাজেটগুলির। সম্প্রতি চিনে প্রকাশ্যে এল Redmi Airdot S- Xiaomi-র নতুন ওয়্যারলেস ইয়ারফোন। ওয়্যারলেস বলে অনেক দাম ভাবার কোনও কারণ নেই। চিনে Redmi Airdot S-এর দাম রাখা হয়েছে মাত্র ১০০ ইউয়ান (ভারতীয় মুদ্রায় ১,১০০ টাকা)। অর্থাত্ ভাল ইয়ারফোনে ইনভেস্ট করতে চাইলে এটা বেশ সাধ্যের মধ্যেই অপশন।

ধীরে ধীরে কী জনপ্রিয়তা হারাচ্ছে ওয়্যার্ড হেডফোন? তার স্থান কী নিয়ে নেমে ওয়্যারলেস ব্লুটুথ ইয়ারফোন? Redmi Airdot S কিন্তু সেই প্রশ্নের উত্তরে হ্যাঁ-ই বলে। কয়েক বছর আগেও ব্লুটুথ হেডফোনের দাম ছিল আকাশছোঁয়া। আর এখন বিভিন্ন বাজেট সংস্থার দৌলতে সাধ্যের মধ্যে দামেই এখন বাজারে আসছে বিভিন্ন ওয়্যারলেস ডিভাইস। আর তার মধ্যে নবতম সংযোজন Redmi-এর নতুন ওয়্যারলেস ইয়ারফোন Airdot S। ওয়্যারলেস ইয়ারপডের এই কনসেপ্টটা প্রথম জনপ্রিয় করেছিল Apple তার Earpod-এর মধ্যে দিয়ে। তবে Xiaomi-এর মতো চিনা সংস্থার বাজেট ভার্সানে এগুলি এখন সাধ্যের মধ্যেই।

শুধুমাত্র কালো রঙের অপশনেই পাওয়া যাবে Redmi Airdot S। কেসের মধ্যে বসিয়ে একবার চার্জের পর টানা ১২ ঘণ্টা গান শোনা যাবে। দামের রেঞ্জের কথা মাথায় রেখে বলা যায় এই ব্যাটারি ব্যাকআপ যথেষ্টই প্রশংসনীয়। সেই সঙ্গে থাকছে IPX4 ওয়াটার রেসিস্ট্যান্স মোড।  ফলে ওয়ার্ক আউট করার সময়ে ঘাম বা ঝিরঝিরে বৃষ্টিতে খুব তাড়াতাড়ি কোনও ক্ষতি হবে না Redmi Airdot S-এর।

আরও পড়ুন: কোয়াড ক্যামেরা, ১২ জিবি RAM! প্রকাশ্যে এল Oppo Ace 2-এর স্পেসিফিকেশন আর দাম

বাজারে Xiaomi-র অন্যান্য ইয়ারফোনগুলির পারফর্ম্যান্স মাথায় রেখে Redmi Airdot S-র সাউন্ড কোয়ালিটিও 'পয়সা উসুল' হবে বলেই আশা করা যায়। ভারতে কবে লঞ্চ হবে সে বিষয়ে এখনও কোনও ঘোষণা করেনি সংস্থা। আগামী কয়েকমাসে করোনাভাইরাস পরিস্থিতির উপরেই পুরোটা নির্ভরশীল। তবে আপনার বাকেট লিস্টে যদি প্রথমবার ওয়্যারলেস ইয়ারফোন কেনার পরিকল্পনা থাকে, তাহলে সেই তালিকায় রাখতেই পারেন Redmi Airdot S-কে।

.