Essay On Marriage: সোশ্যাল সায়েন্সের পরীক্ষায় প্রশ্ন ছিল 'বিয়ে কী', পড়ুয়ার উত্তরে তোলপাড় নেটপাড়া

শিক্ষক ওই ছাত্রকে ১০ এর মধ্যে শূন্য দিয়েছেন। খাতার মাথায় লিখে দিয়েছেন ননসেন্স। নীচে লিখেছেন আমার সঙ্গে দেখা করো। তবে ওই ট্যুইটটি দেখে অনেকেই ওই উত্তর পড়ে মন্তব্য করেছেন, পড়ুয়ার উত্তর খুবই আমার খুবই ভালো লেগেছে

Updated By: Oct 13, 2022, 07:46 PM IST
Essay On Marriage: সোশ্যাল সায়েন্সের পরীক্ষায় প্রশ্ন ছিল 'বিয়ে কী', পড়ুয়ার উত্তরে তোলপাড় নেটপাড়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে এক খুদে পড়ুয়ার উত্তরপত্র। সোশ্যাল সায়েন্সের উত্তরপত্রে ক্লাস থি-এর এক পড়ুয়া একটি ছোট্ট নিবন্ধ লিখেছে বিবাহ-র উপরে। প্রশ্ন ছিল হোওয়াট ইজ ম্যারেজ? পড়ুয়া ওই নিবন্ধে যা লিখেছে তার পড়ে হাসিতে পেটে ফেটে যাওয়া জোগাড় নেটপাড়ার। টুইটারে ওই উত্তরপত্রটি পোস্ট করা হয়েছে @srpdaa নামে এক ট্যুইটার হ্যান্ডেল থেকে।

আরও পড়ুন-নবান্নে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হোক মুখ্যমন্ত্রীকে, মমতাকে নিয়ে বিস্ফোরক শুভেন্দু

ম্যারেজ সম্পর্কে কী লিখেছে ওই পডুয়া? পড়ুয়াটি লিখেছে,'বিয়ে তখনই হয় যখন একজন মেয়ের বাবা-মা তার মেয়েকে বলে, তুমি এখন অনেক বড় মেয়ে হয়ে গিয়েছ। তোমাকে আর আমরা খাওয়াতে পারব না। যাও বাইরে গিয়ে কোনও লোককে ধরে আনো যে তোমাকে খাওয়াবে। তখনই কোনও মেয়ে কোনও ছেলেকে খুঁজে বের করে। কাকে খুঁজে বের করে? সে এমন একটি লোককে খুঁজে বের করে যাকে তার বাবা-মা আগেই কড়া ভাষায় বলে দিয়েছে বিয়ে করে বিয়ে করে আসতে। কারণ সে অনেক বড় হয়ে গিয়েছে। এরা দুজনে মিলে একসঙ্গে থাকতে শুরু করলে তাকে বলে বিয়ে। আর তারা যখন ভুলভাল কাজকর্ম করে তখন তাদের ছেলেমেয়ে হয়।

শিক্ষক ওই ছাত্রকে ১০ এর মধ্যে শূন্য দিয়েছেন। খাতার মাথায় লিখে দিয়েছেন ননসেন্স। নীচে লিখেছেন আমার সঙ্গে দেখা করো। তবে ওই ট্যুইটটি দেখে অনেকেই ওই উত্তর পড়ে মন্তব্য করেছেন, পড়ুয়ার উত্তর খুবই আমার খুবই ভালো লেগেছে। কেউ লিখেছে খুবই মজার উত্তর। কেউবা আবার একধাপ এগিয়ে গিয়ে লিখেছেন অত্যন্ত সত্ ও সহজাত উত্তর দিয়েছে ওই পড়ুয়া।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.