ইয়েতির পায়ের ছাপ এবার শহরের রাস্তায়!

#YetiFootprint দিয়ে ছবি আপলোড করেছেন কেউ কেউ। 

Updated By: May 3, 2019, 03:18 PM IST
ইয়েতির পায়ের ছাপ এবার শহরের রাস্তায়!

নিজস্ব প্রতিবেদন : হিমালয়ের দুর্গম অঞ্চল ছেড়ে ইয়েতি সোজা শহরের রাস্তায়। 

ভারতীয় সেনার এক মাউন্টেনিয়ারিং দল দাবি করেছিল, তারা হিমালয়ের একটি অঞ্চলে ইয়েতি বা তুষার মানবের পায়ের ছাপ লক্ষ্য করেছেন। যদিও ভারতীয় সেনার সেই দাবি উড়িয়ে দিয়েছে নেপাল। তারা জানিয়েছে, হিমালয়ের ওই অঞ্চলে ওরকম পায়ের ছাপ প্রায়ই দেখা যায়। আর সেটা ইয়েতির নয়। বিশেষ প্রজাতির পাহাড়ি ভাল্লুকের। ইয়েতির অস্তিত্ব আছে কি নেই, তা নিয়ে বিতর্ক হয়েছে বিস্তর। সেই বিতর্ক কিছুটা উস্কে দিয়েছিল ভারতীয় সেনার দাবি। কিন্তু নেপালের পাল্টা যুক্তি আবার সেই বিতর্কে জল ঢেলেছে।

আরও পড়ুন-  ফণির তাণ্ডবে বিপর্যস্ত ওড়িশা, দেখুন পুরীতে ঝড় আছড়ে পড়ার মুহূর্তের ভিডিয়ো

হিমালয়ের কোল ছেড়ে ইয়েতি এবার অভিযান চালাল শহরের রাস্তায়। হায়দরাবাদ ও মুম্বইয়ের রাস্তায়। শহরের মানুষ আবার ইয়েতিকে 'জি' বলেও সম্বোধন করেছেন। তুষার মানবকে শহরের রাস্তায় স্বাগতও জানানো হয়েছে। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে #YetiFootprint দিয়ে ছবি আপলোড করেছেন কেউ কেউ। তার পর থেকেই জল্পনা তুঙ্গে। আসলে ইয়েতির অস্তিত্বের দাবি এখন মজার পর্যায়ে পৌঁছেছে। আর এই সুযোগে ইয়েতির আড়ালে শহরের মানুষ অভিনব কায়দায় প্রতিবাদ জানাচ্ছেন।

আরও পড়ুন-  ফণির আতঙ্কের মধ্যেই মৃদু ভূমিকম্প হিমাচলে, রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৪.২

আসল ঘটনা হল, দিল্লি, বেঙ্গালুরু, হায়দরাবাদ, মুম্বইয়ের রাস্তার বিস্তীর্ণ অঞ্চল গর্তে ভরে গিয়েছে। প্রশাসনের কাছে বারবার রাস্তা সারানোর দাবি জানিয়েও লাভ হয়নি। তাই এমন অভিনব প্রতিবাদ। কিছু মানুষ রাস্তার বড় বড় গর্তের ছবি পোস্ট করে সেগুলোকে ইয়েতির পায়ের ছাপ বলে ব্যঙ্গ করছেন। তাতেও অবশ্য স্থানীয় প্রশাসনের টনক নড়ছে বলে দাবি করা যায় না। তবে প্রতিবাদ চলছেই। মজার ছলে ব্যাপারটা সিরিয়াস ইস্যুতে আঘাত হানছে।

.