ভিডিয়ো: 'হিন্দু হিংসা'র কথা বলে সোশ্যালে বিতর্কের মুখে সীতারাম ইয়েচুরি

ইউপিএ জমানায় দেশের হিন্দুদের সন্ত্রাসবাদী সাজানোর চেষ্টা হয়েছিল বলে অভিযোগ বিজেপির। 

Updated By: May 3, 2019, 03:05 PM IST
ভিডিয়ো: 'হিন্দু হিংসা'র কথা বলে সোশ্যালে বিতর্কের মুখে সীতারাম ইয়েচুরি

নিজস্ব প্রতিবেদন: 'হিন্দু হিংসা'র কথা বলে বিতর্কে জড়ালেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। হিন্দুরা কখনও সন্ত্রাস করে না বলে বিভিন্ন সভায় কংগ্রেসকে নিশানা করছেন নরেন্দ্র মোদী। তার পাল্টা দিতে গিয়ে ইয়েচুরি বলেন, রামায়ণ ও মহাভারতের মতো পৌরাণিক কাহিনীতেও তো হিংসা হয়েছে।        

ইউপিএ জমানায় দেশের হিন্দুদের সন্ত্রাসবাদী সাজানোর চেষ্টা হয়েছিল বলে অভিযোগ বিজেপির। তাদের দাবি, দেশের হিন্দুদের অপদস্থ করতে গেরুয়া সন্ত্রাসবাদের মিথ্যা রটিয়েছিল কংগ্রেস। তার জবাব দিতেই মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞাকে মধ্যপ্রদেশের ভোপালে প্রার্থী করেছে বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেও বলেছেন, সাধ্বী প্রজ্ঞা আসলে প্রতীকী। একাধিক সভাতেও মোদী বলেছেন, হিন্দুরা কখনও সন্ত্রাস করতে পারে না। বিজেপি তথা মোদীর এহেন দাবিকে খণ্ডন করলেন সীতারাম ইয়েচুরি। বলেন, ''রামায়ণ ও মহাভারতে হিংসা ও যুদ্ধের কথা রয়েছে। প্রচারক হয়ে পৌরাণিক কাহিনী শোনান আপনি অথচ দাবি করছেন, হিন্দুরা হিংসাত্নক নয়? একটাই ধর্ম হিংসায় জড়িত, আর হিন্দুরা নেই- এর পিছনে যুক্তি কী?''            

এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে সোচ্চার হয় গেরুয়া শিবির। বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীর কটাক্ষ, নিজের নাম পরিবর্তন করা উচিত সীতারামের। নাম রাখুন মার্ক্স (মার) ও লেনিন (লেনি)= মারলেনি।

কেউ লিখেছেন, যখন কংগ্রেসিরা ভুয়ো গেরুয়া সন্ত্রাস চালাচ্ছিল, তখন সমর্থন করেছিলেন ইয়েচুরি। 

নিরীহদের হত্যা ও দুষ্টশক্তির বিরুদ্ধে লড়াইয়ের ফারাক বোঝেন না। কখনই হিন্দুদের সংস্কৃতি-ধর্মকে সম্মান করেননি বামপন্থীরা।

আরও পড়ুন-  ফণির দাপটে 'তছনছ' হতে পারে কলকাতা! ঝড় কখন সবচেয়ে বেশি হবে?
    

.