অঙ্ক মেলাতে পারছেন না ইয়েদ্দি, ফোন অমিত শাহকে

১৩ পাতার একটি আবেগী ভাষণ প্রস্তুত করেছেন ইয়েদুরাপ্পা।

Updated By: May 19, 2018, 04:43 PM IST
অঙ্ক মেলাতে পারছেন না ইয়েদ্দি, ফোন অমিত শাহকে

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকে সম্ভবত অঙ্ক মেলাতে পারছে না বিজেপি। কিছুক্ষণ পরই আস্থাভোট। তার আগে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে ইয়েদুরাপ্পা ফোন করেছেন বলে সূত্রের খবর। শোনা যাচ্ছে, দু'পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ কথা হয়েছে। পরে শীর্ষ নেতৃত্বের সঙ্গে এনিয়ে কথা বলেছেন অমিত শাহ। সম্ভবত সংখ্যা জোগাড়ে ব্যর্থতার কথা দলের সর্বভারতীয় সভাপতিকে জানিয়ে দিয়েছেন ইয়েদুরাপ্পা। ফলে তিনি ইস্তফা দিলে আর আস্থাভোটের দরকার হবে না।     

কর্ণাটকে দুজন নিখোঁজ বিধায়ক ফিরে এসেছেন। তাঁরা জোটে রয়েছে বলে দাবি করেছে কংগ্রেস। সূত্রের খবর, প্রয়োজনীয় সংখ্যা জোগাড় করতে পারেননি ইয়েদুরাপ্পা। আর সে জন্যই আস্থাভোটের আগে ইস্তফা দিতে চলেছেন ইয়েদ্দি। ১৩ পাতার একটি আবেগী ভাষণ প্রস্তুত করেছেন তিনি। নিজের লিঙ্গায়ত পরিচয়ের প্রসঙ্গ তুলে কংগ্রেসকে বিঁধতে পারেন ইয়েদুরাপ্পার। বিধানসভায় ইয়েদুরাপ্পার শারীরিক ভাষাও বলে দিচ্ছে, অঙ্ক সম্ভবত মেলাতে পারেননি তিনি। অন্যদিকে বিধানসভায় হাজির হয়ে গিয়েছেন গুলাম নবি আজিদ, মল্লিকার্জুন খাড়গে ও অশোক গেহলটের মতো হেভিওয়েট কংগ্রেস নেতারা। 

বিজেপি নেত্রী শোভা করন্দলাজের প্রতিক্রিয়াও ইঙ্গিত করছে বিজেপি সম্ভবত সংখ্যা জোগাড় করতে পারেনি। মাথা নিচু করে শোভা এদিন বলেন, ''নজর রাখুন। রাজনীতিতে প্রতিটি সিদ্ধান্তই বিস্ময়কর ও খুশির।'' 

আরও পড়ুন- কংগ্রেস বিধায়ককে মন্ত্রিত্বের টোপ ইয়েদুরাপ্পার, অভিযোগ তুলে অডিও ক্লিপ প্রকাশ কংগ্রেসের

.