Madhya Pradesh: রাখি পূর্ণিমার আবহে বিশ্বের সব চেয়ে বড় রাখি বানিয়ে রেকর্ড...

Madhya Pradesh: মধ্যপ্রদেশে তৈরি হল পৃথিবীর সব থেকে বড় রাখি, রেকর্ড গিনেস বুকে। রাখি পূর্ণিমার পুণ্য তিথিতে এই রেকর্ড করে ফেলল মধ্যপ্রদেশের ভিন্ড।

Updated By: Aug 30, 2023, 02:34 PM IST
Madhya Pradesh: রাখি পূর্ণিমার আবহে বিশ্বের সব চেয়ে বড় রাখি বানিয়ে রেকর্ড...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মধ্যপ্রদেশে তৈরি হল পৃথিবীর সব থেকে বড় রাখি, নাম উঠতে চলেছে গিনেস বুকে। রাখি পূর্ণিমার পুণ্য তিথিতে রেকর্ড করে ফেলল মধ্যপ্রদেশের ভিন্ড জেলা। 

আরও পড়ুন: GharJamai: বিবাহিত পুরুষকে ঘরজামাই হতে চাপ দেওয়া নিষ্ঠুরতা, বলে দিল আদালত...

বিশ্বের সব থেকে বড় রাখির তকমা পেয়ে গেল মধ্যপ্রদেশের ভিন্ড জেলার বানানো এই রাখি। বিজেপি নেতা অশোক ভরদ্বাজের নেতৃত্বে বানানো হয়েছে বিপুলাকার এই রাখি। বানানো হয়েছে তাঁরই ফার্ম হাউসে। বৃহস্পতিবার গিনেস রেকর্ডসের আধিকারিকরা মধ্যপ্রদেশের ভিন্ডে পৌঁছবেন। সবদিক খতিয়ে দেখে তাঁরা রেকর্ড ঘোষণা করবেন। 

কীভাবে মাথায় এল এমন একটি বিষয়?

বিজেপি কর্মীদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করতে করতেই আইডিয়াটা মাথায় আসে বিজেপি নেতা অশোক ভরদ্বাজের। 

তবে সেখানেই থেমে থাকেননি তাঁরা। এরপর গুগল ঘেঁটে জেনে নেওয়া হয় এই মুহূর্তে সব চেয়ে বড় বা সব চেয়ে ওজনদার রাখির সংখ্যা-তত্ত্ব। এসব জানার পরেই এই রেকর্ড ভেঙে ফেলার সিদ্ধান্ত নেন তাঁরা।

আরও পড়ুন: Prime Minister Narendra Modi: 'মন কি বাতে' সংস্কৃত ভাষার উপর জোর দিলেন মোদী, তুললেন চন্দ্রযান মিশনের কথাও...

তবে নিজেরা কিছু করেননি তাঁরা। অশোক ভরদ্বাজ একটি এজেন্সিকে কাজটি করার বরাত দেন। সেই এজেন্সির ১০ জন কর্মী মিলে বিশালাকার এই রাখিটি তৈরি করেছেন। রাখিটির ওজন কত হবে, তা নিয়ে কোনও তথ্য অবশ্য জানা যায়নি। আপাতত জানা গিয়েছে, ২৫ ফুট ব্যাসের এই রাখির সঙ্গে যুক্ত থাকবে ১৫ ফুটের দুটি করে ডেকরেটিভ বল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.