দিল্লির জোড়-বিজোড় ফর্মুলায় ছাড় পাচ্ছেন ভিভিআইপি, মহিলা চালকরা

দিল্লির দূষণ ঠেকাতে পয়লা জানুয়ারি থেকেই জোড়-বিজোড় ফর্মুলা চালু করছে কেজরিওয়াল সরকার। নয়া পরিবহন বিধি ভাঙলে দু হাজার টাকা জরিমানা করা হবে বলে এদিন ঘোষণা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। তবে এই বিধি থেকে ছাড় পাচ্ছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী সহ প্রায় সব ভিভিআইপির গাড়ি। একা মহিলা চালকদের ক্ষেত্রেও ছাড় দেওয়া হবে বলে জানান কেজরিওয়াল।

Updated By: Dec 24, 2015, 02:45 PM IST
দিল্লির জোড়-বিজোড় ফর্মুলায় ছাড় পাচ্ছেন ভিভিআইপি, মহিলা চালকরা

ওয়েব ডেস্ক: দিল্লির দূষণ ঠেকাতে পয়লা জানুয়ারি থেকেই জোড়-বিজোড় ফর্মুলা চালু করছে কেজরিওয়াল সরকার। নয়া পরিবহন বিধি ভাঙলে দু হাজার টাকা জরিমানা করা হবে বলে এদিন ঘোষণা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। তবে এই বিধি থেকে ছাড় পাচ্ছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী সহ প্রায় সব ভিভিআইপির গাড়ি। একা মহিলা চালকদের ক্ষেত্রেও ছাড় দেওয়া হবে বলে জানান কেজরিওয়াল। যদিও তিনি নিজেকে এই নিয়মের ছাড় পাচ্ছেন না বলে ঘোষণা করেন কেজরিওয়াল।

বিতর্কের মধ্যে ক দিন আগে আনুষ্ঠানিকভাবে দিল্লি সরকারের জোড় বিজোড় ফর্মুলার ঘোষণা করে দিল্লির কেজরিওয়ালের সরকার। দেশের রাজধানী শহরের ক্রমবর্ধমান দূষণের মাত্রা কমাতে এই  প্রকল্পটির ঘোষণা করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ১ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত পরীক্ষামূলকভাবে এই প্রকল্পটি চালাবে দিল্লি সরকার। এর ফলে জোড় সংখ্যার রেজিস্ট্রেশন নম্বরের গাড়িগুলি কেবল জোড় সংখ্যার তারিখগুলিতে রাস্তায় বেরোতে পারবে। অন্যদিকে, বিজোড় সংখ্যার গাড়িগুলি বেরোবে বিজোড় সংখ্যার তারিখগুলিতে।

.