Aadhaar Linking: অ্যাকাউন্ট থেকে উধাও লক্ষাধিক টাকা! আধার লিঙ্ক করাতে গিয়ে বিপাকে মহিলা

ব্যাঙ্ক অ্যাকাউণ্টের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করা এখন বাধ্যতামূলক। ঝাড়খণ্ডে প্রতারণার শিকার মহিলা। আড়াই বছর পর অবশেষে গ্রেফতার অভিযুক্ত।

Updated By: Mar 28, 2023, 10:58 PM IST
Aadhaar Linking: অ্যাকাউন্ট থেকে উধাও লক্ষাধিক টাকা! আধার লিঙ্ক করাতে গিয়ে বিপাকে মহিলা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আধার কার্ড লিংক করাতে গিয়েই ঘটল বিপত্তি। মহিলার অ্যাকাউন্ট থেকে গায়েব লক্ষাধিক টাকা! অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিস। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের পশ্চিম সিংভূম জেলায়।

জানা গিয়েছে, অভিযুক্তের নাম জিত্রাই সামন্ত। পেশায় তিনি বিড়ি শ্রমিক। অভিযোগ, আধার কার্ডের নম্বরটি ব্য়বহার করে  লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছিল জিত্রাই! এরপর যখন বিষয়টি ব্যাঙ্ক কর্তৃপক্ষের নজরে আসে, তখন টাকা ফেরত দিতে বলা হয় অভিযুক্তকে। কিন্তু টাকা ফেরত দেওয়া তো দূর, এই ঘটনায় থানায় হাজিরাও এড়িয়ে যায় সে। আড়াই বছর পর অবশেষে গ্রেফতার করা হল ওই বিড়ি শ্রমিককে।

ঘটনাটি জানা গেল কী করে? ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করা এখন বাধ্যতামূলক। কিন্তু জিত্রাইয়ের আধার নম্বরটি জুড়ে গিয়েছিল অন্য মহিলার অ্যাকাউন্টের সঙ্গে! তখন করোনা সংক্রমণে গৃহবন্দি জীবন কাটাতে হচ্ছিল সকলকেই। ২০২০ সালে ঘটনাটি প্রথম জানতে পারেন জিত্রাই। শুধু তাই নয়, ওই মহিলার অ্য়াকাউন্ট থেকে এক লক্ষেরও বেশি টাকা তুলেও নেন!

আরও পড়ুন: Urinating on flight: মাঝ-আকাশে ফের অভব্যতা! ইন্ডিগোর বিমানে এবার বমি, মলত্যাগ যাত্রীর....

এদিকে যে মহিলা অ্য়াকাউন্ট থেকে তোলা হয়, তিনি ২০২২ সালে ব্য়াঙ্ক কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানান। এরপরই বিষয়টি নজরে আসে কর্তৃপক্ষের। সঙ্গে সঙ্গে অভিযুক্তকে টাকা ফেরতে দিতেও বলা হয়। কিন্তু টাকা ফেরত না দেওয়ার শেষপর্যন্ত অভিযোগ দায়ের করা হয় থানায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.