জীবিতকে ‘মৃত’ সাজিয়ে ১ কোটি টাকার বীমা প্রতারণায় অভিযুক্ত দম্পতি

স্বামী রিয়েলএস্টেটের ব্যবসায়ী। অনেকের মতোই বেসরকারি বীমা সংস্থায় পলিসি করেছেন স্ত্রী। সেই পলিসির মেয়াদ পূরণের আগেই পলিসির টাকা হাতাতে (মৃত্যু ঘটলে যে টাকা পাওয়ার কথা) নিজেকে ‘মৃত’ সাজালেন হায়দরাবাদের ওই মহিলা। তবে শেষ অবধি মহিলার সব কীর্তিই ফাঁস হয়ে গেছে। ওই বেসরকারি বীমা সংস্থা জানিয়েছে, প্রতারণার করা হয়েছে এক কোটি টাকা।

Updated By: Nov 27, 2017, 03:34 PM IST
জীবিতকে ‘মৃত’  সাজিয়ে ১ কোটি  টাকার বীমা প্রতারণায় অভিযুক্ত দম্পতি

নিজস্ব প্রতিবেদন: স্বামী রিয়েলএস্টেটের ব্যবসায়ী। অনেকের মতোই বেসরকারি বীমা সংস্থায় পলিসি করেছেন স্ত্রী। সেই পলিসির মেয়াদ পূরণের আগেই পলিসির টাকা হাতাতে (মৃত্যু ঘটলে যে টাকা পাওয়ার কথা) নিজেকে ‘মৃত’ সাজালেন হায়দরাবাদের ওই মহিলা। তবে শেষ অবধি মহিলার সব কীর্তিই ফাঁস হয়ে গেছে। ওই বেসরকারি বীমা সংস্থা জানিয়েছে, প্রতারণার করা হয়েছে এক কোটি টাকা।

আরও পড়ুন: ডেবিট কার্ডের তথ্য চুরি, খোয়া গেল দেড় লক্ষ টাকা!

সূত্রের খবর, ২০১২ সালে হায়েদরাবাদে রিয়েলএস্টেট ব্যবসার সঙ্গে যুক্ত সঈদ শাকিল আলম ও তাঁর স্ত্রী একটি পলিসি করেন। বছরে ১১,৮০০ টাকা প্রিমিয়াম জমা দিত তারা। গত জুন মাসে হঠাতই স্ত্রীর মৃত্যুর নকল তথ্য দিয়ে নথি জমা দেয় স্বামী। কম্পানিকে তিনি জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর স্ত্রীর। এরপর নিয়ম মাফিক নথি খতিয়ে দেখার সময় আসল বিষয়টি নজরে আসে বেসরকারি বিমা সংস্থাটির। জানা যায়, ওই ব্যক্তি যা নথি জমা দিয়েছেন, তা সবই জাল। তদন্তে নেমে জানা যায়, মহিলা বেঁচে রয়েছেন বহাল তবিয়তে। বানজারা পুলিস স্টেশনে অভিযোগ দায়ের হয়। দম্পতির বিরুদ্ধে মামলা শুরু হয়েছে। 

আরও পড়ুন:  সংবিধান কাকে কতটা ক্ষমতা দিয়েছে? দড়ি টানাটানিতে শাসন-বিচার বিভাগ

 

.