‘এএন ৩২ বিমান দুর্ঘটনার পুনরাবৃত্তি হবে না’, জানালেন বায়ুসেনার প্রধান ধানোয়া

শনিবার, বায়ুসেনার প্রধান বিএস ধানোয়া বলেন, “ফ্লাইট ডেটা রেকর্ডার এবং ককপিট ভয়েস রেকর্ডার উদ্ধার হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে এ সব নথি

Updated By: Jun 15, 2019, 03:07 PM IST
‘এএন ৩২ বিমান দুর্ঘটনার পুনরাবৃত্তি হবে না’, জানালেন বায়ুসেনার প্রধান ধানোয়া
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অরুণাচল প্রদেশে এএন ৩২ বিমান দুর্ঘটনার পুনরাবৃত্তি হবে না বলে জানালেন বায়ুসেনার প্রধান বিএস ধানোয়া। আগামিকাল বায়ুসেনার তরফে জানানো হয়, এই ঘটনায় মৃত্যু হয় ১৩ জনের। ঘটনাস্থলে পৌঁছেছে ৮ সদস্যের উদ্ধারকারীর দল। খারাপ আবহাওয়ার জন্য উদ্ধারকার্য ব্যাহত হচ্ছে বলে জানা যাচ্ছে।

শনিবার, বায়ুসেনার প্রধান বিএস ধানোয়া বলেন, “ফ্লাইট ডেটা রেকর্ডার এবং ককপিট ভয়েস রেকর্ডার উদ্ধার হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে এ সব নথি। আশা করা যাচ্ছে ঘটনার বিস্তারিত জানা যাবে খুব শীঘ্রই।” বিএস ধানোয়ার দাবি, যাতে আর পুনরাবৃত্তি না হয় এই ঘটনার কারণ খুঁজে বার করতে হবে।

আরও পড়ুন- বিপ্লব দেব সম্পর্কে ফেসবুকে ‘ভুয়ো খবর’ পোস্ট, দিল্লি থেকে গ্রেফতার ত্রিপুরার যুবক

অরুণাচল প্রদেশের সিয়াং জেলার পায়ুম এলাকায় ওই বিমানের ধ্বংসাবশেষ মেলে। যুদ্ধকালীন তত্পরতায় বায়ুসেনার সুখোই এসইউ-৩০ ও সি-১৩০জে বিমান এতদিন তল্লাশি চালাচ্ছিল। গত ৩ জুন অরুণাচল-চিন সীমান্তে জোরহাট থেকে মেচুকা যাওয়ার পথে নিখোঁজ হয় এএন-৩২ বিমান। জানা যায়, দুপুর ১২টা ২৭ মিনিটে উড়েছিল বিমানটি। বেলা ১ টা নাগাদ শেষবারের মতো রেডারে ধরে পড়ে। ওই বিমানে পাইলট-সহ ৮জন বিমানকর্মী ও বায়ুসেনার ৫কর্মী ছিলেন ওই বিমানে।

.