Maharashtra: মসজিদের ভেতরে ঢুকে মারব, বিস্ফোরক বিজেপি বিধায়ক

Maharashtra: রানের ওই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর তার বিরুদ্ধে ২টি এফআইআর করেছে আহমদনগর পুলিস  

Updated By: Sep 2, 2024, 03:29 PM IST
Maharashtra: মসজিদের ভেতরে ঢুকে মারব, বিস্ফোরক বিজেপি বিধায়ক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মসজিদে ঢুকে মুসলিমদের মারব। প্রকাশ্য সমাবেশে দাঁড়িয়ে এমনই উত্তেজক ভাষণ দিলেন  বিজেপি বিধায়ক নীতেশ রানে। রবিবার আহমেদনগরে এক সভায় বক্তব্য রাখছিলেন রানে। সভার আয়োজন করা হয়েছিল রামগিরি মহারাজের সমর্থনে। সম্প্রতি এই রামগিরি মহারাজ নবি মহম্মদ(স) সম্পর্কে অপত্তিজনক মন্তব্য করেন। নাসিকে এক ধর্মীয় অনুষ্ঠানে ওই কথা বলেন রামগিরি মহারাজ। এনিয়ে তুমুল উত্তেজনা তৈরি হয়।

আরও পড়ুন-অভিযুক্তের বাড়িঘর বুলডোজার চালিয়ে ভেঙে দেওয়া বেআইনি, স্পষ্ট জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

শুক্রবার আহমেদনগরে রামগিরি মহারাজের সমর্থনে এক সভায় নীতেশ রানে বলেন, রামগিরি মহারাজের বিরুদ্ধে কোনও কথা বললে মসজিদে ঢুকে খুঁজে খুঁজে মুসলিমদের মারব। এটা মাথায় রেখো।

রানের ওই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর তার বিরুদ্ধে ২টি এফআইআর করেছে আহমদনগর পুলিস।

রামগিরি মহারাজ আপত্তিকর মন্তব্য করলেও শুক্রবার তাঁর সঙ্গে একমঞ্চে বসে একটি সভা করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। ওই সভায় মুখ্যমন্ত্রী রামগিরি মহারাজকে সন্ত বলে বর্ণনা করেন। পাশাপাশি আহমদনগরের প্রাক্তন সাংসদ সুজয় পাতিল রামগিরি মহারাজের পা ছুঁয়ে প্রণাম করেন।

আহমেদনগর জেলার শ্রীরামপুর তালুকের এক অনুষ্ঠানে রামগিরি মহারাজ বলেন, যা বলা হয়েছে তা বাংলাদেশে হিন্দুদের উপরে নির্যাতনের পরিপ্রেক্ষিতেই বলা হয়েছে। আমার উদ্দেশ্য হল এনিয়ে হিন্দুদের একজোট করা। এক মারাঠি চ্যানেলে রামগিরি মহারাজ বলেন, হিন্দুদের সতর্ক থাকা উচিত। যা বলেছি তা থেকে পিছিয়ে আসতে রাজি নই। এর জন্য যা হয় হোক।

এনিয়ে সরব হয়েছে মিম। দলের নেতা ইমতিয়াজ জলিল বলেন রামগিরি মাহারাজের মন্তব্য একটি রাজনৈতিক ষড়যন্ত্রের অঙ্গ। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। অন্যদিকে, দলের মুখপাত্র ওয়ারিশ পাঠান বলেন, আহমেনদনগরে বিজেপি বিধায়ক নীতেশ রানে প্রকাশ্যেই হুমকি দিচ্ছেন যে মসজিদে ঢুকে এক এক করে মুলসিমদের মারবেন। প্রকাশ্য সভায় তিনি মুসলিমদের বিরুদ্ধে ঘৃণা ছড়াচ্ছেন। বিধানসভা ভোটের আগে বিজেপি মহারাষ্ট্রের সাম্প্রদায়িক ঘৃণা ছড়ানোর চেষ্টা করছে। এফআইআরের ভিত্তিতে রানেকে দ্রুত পুলিস হেফাজতে নেওয়া উচিত।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.