'নিরুদ্দেশ সম্পর্কে ঘোষণা', সাংসদ সচিন কোথায়?

ক্রিকেটে তাঁর অবদান নিয়ে প্রশ্ন তোলার দুঃসাহস বোধহয় কারোরই নেই। কিন্তু ক্রিকেটকে বিদায় জানানোর পর ক্রিকেট ঈশ্বরের আর এক ভূমিকা যে এবার সত্যিই প্রশ্নের মুখে। রাজ্যসভার সাংসদ সচিন তেন্ডুলকরকে এই বছর এখনও পর্যন্ত একদিনের জন্যও সাংসদের চৌকাঠ মাড়াতে দেখা যায়নি।

Updated By: Aug 7, 2014, 03:41 PM IST
'নিরুদ্দেশ সম্পর্কে ঘোষণা', সাংসদ সচিন কোথায়?

নতুন দিল্লি: ক্রিকেটে তাঁর অবদান নিয়ে প্রশ্ন তোলার দুঃসাহস বোধহয় কারোরই নেই। কিন্তু ক্রিকেটকে বিদায় জানানোর পর ক্রিকেট ঈশ্বরের আর এক ভূমিকা যে এবার সত্যিই প্রশ্নের মুখে। রাজ্যসভার সাংসদ সচিন তেন্ডুলকরকে এই বছর এখনও পর্যন্ত একদিনের জন্যও সাংসদের চৌকাঠ মাড়াতে দেখা যায়নি।

২০১২ সালের জুনমাসে রাজ্যসভার সাংসদপদ গ্রহণ করার সময় সচিন কথা দিয়েছিলেন সংসদে ভারতীয় ক্রীড়াজগতের সমর্থক হয়ে গলা ফাটাবেন তিনি। কিন্তু হায়, তখন কি জানা ছিল আরও অনেকের মতই কথা রাখবেন না মাস্টার ব্লাস্টারও?

সংসদের রিপোর্ট বলছে এই বছর সংসদের একটি অধিবেশনেও দেখা মেলেনি সচিনের। ২০১৩ সালে মাত্র তিনবার রাজ্যসভা সচিনের 'মহার্ঘ্য' উপস্থিতির সাক্ষী ছিল। অংশ নেননি একটিও বিতর্কে। ক্রিকেটের ২২গজে সচিনের পারফরম্যান্স যতই জমকালো হোক না কেন, সাংসদ সচিনের পারফরম্যান্স কিন্তু অতন্ত্য শোচনীয়। গতবছর নিজস্ব সাংসদ তহবিল থেকে একটি পয়সাও খরচ করেননি তিনি।

ক্রিকেটকে বিদায় জানাবার পর আশা করা হয়েছিল এবার বোধহয় সংসদ, সাংসদ সচিনের কিছুটা নিয়মিত ঝলক দেখবে। কিন্তু সব আশায় জল ঢেলে রাজ্যসভায় নিজের খারাপ পারফরম্যান্স অব্যাহত রাখলেন ক্রিকেটের ঈশ্বর।

 

 

 

.