যেখানে কংগ্রেস সেখানেই খরা, মরুপ্রদেশে কটাক্ষ মোদীর

আগামী ২৯ জানুয়ারি আজমেঢ় ও আলওয়ার লোকসভা কেন্দ্রের উপ-নির্বাচন। কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগে একপ্রকার প্রচার সেরে ফেললেন মোদী

Updated By: Jan 16, 2018, 06:18 PM IST
যেখানে কংগ্রেস সেখানেই খরা, মরুপ্রদেশে কটাক্ষ মোদীর

নিজস্ব প্রতিবেদন: তেল শোধনাগারের শিলান্যাস করতে এসে উপ-নির্বাচনের প্রচার সেরে ফেললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
মঙ্গলবার, রাজস্থানের বারমেঢ়-এ একটি তেল শোধনাগারের শিলান্যাস করতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‌যেখানেই কংগ্রেস সেখানেই খরা। কংগ্রেস ও খরা হাতধরাধরি করে চলে। আর ওদের বেরিয়ে ‌যাওয়ার রাস্তা দেখিয়ে দিলেই রাজ্য খরা থেকে রেহাই পায়। উল্লেখ্য, আগামী ২৯ জানুয়ারি আজমেঢ় ও আলওয়ার লোকসভা কেন্দ্রের উপ-নির্বাচন। কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগে একপ্রকার প্রচার সেরে ফেললেন মোদী।
এদিকে রাজস্থানের মতো জায়গায় একটি তেল শোধনাগার তৈরির কৃতিত্ব কে নেবে তা নিয়ে তরজা শুরু হয়ে গিয়েছে। কংগ্রেসের দাবি ২০১৩ সালে বারমেঢ়-এ ওই শোধনাগারের শিলান্যাস আগেই করেছিলেন সোনিয়া গান্ধী। এনিয়ে বলতে গিয়ে কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান বলেন, ‘শুধুমাত্র চমক দেওয়ার জন্য ২০১৩ সালে রাজস্থানে বিধানসভা নির্বাচনে আচরণবিধি লাগু-র আগে তড়িঘড়ি শিলান্যাস করেছিল কংগ্রেস।‘ 
আরও পড়ুন-‘ওয়েস্ট বেঙ্গল আজ বেস্ট বেঙ্গল’
কংগ্রেসের অভিযোগ নিয়ে জেরালো আক্রমণ করেন প্রধানমন্ত্রীও। মোদী বলেন, কংগ্রেস বারমেঢ়–এ তেল শোধনাগারের শিলান্যাস করেছিল বটে, তবে তার জন্য কোনও জমি অধিগ্রহণ করেনি। কোনও অর্থ বরাদ্দও করেনি।
কংগ্রেসকে আক্রমণ করতে গিয়ে 'ওয়ান র্যাঙ্ক ওয়ান পেনশন' প্রসঙ্গও টেনে আনেন মোদী। বলেন, অবসরপ্রাপ্ত সেনানিদের জন্য বহু কথা বলেছে কংগ্রেস। কিন্তু ২০১৪ সালে লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে ভোটের মুখে মাত্র ৫০০ কোটি টাকা বরাদ্দ করে কংগ্রেস। আর ওয়ান র্যাঙ্ক ওয়ান পেনশন প্রকল্পে প্রয়োজন ১,২০০ কোটি টাকা। ফলে এটা গিমিক ছাড়া আর কিছুই নয়। আর সরকার এসে ওই টাকার অধিকাংশই মিটিয়ে দিয়েছে এনডিএ সরকার।

 

Tags:
.