Rajnath Singh: 'আমরা আপনাদের আপন মনে করি'! পাক অধিকৃত কাশ্মীরিদের কেন এমন বললেন রাজনাথ সিং?

জম্মু ও কাশ্মীরের রামবনে বিজেপি প্রার্থী রাকেশ সিং ঠাকুরের সমর্থনে প্রচারসভায় গেছিলেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। আর সেখান থেকেই পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দাদের আপন করে নেওয়ার বার্তা দিলেন তিনি। তিনি আরও বলেন যে, আমাদের উন্নয়ন দেখে পাক অধিকৃত কাশ্মীরিরা বলবেন যে তাঁরা আর পাকিস্তানে থাকতে চাননা। 

Updated By: Sep 8, 2024, 09:41 PM IST
Rajnath Singh: 'আমরা আপনাদের আপন মনে করি'! পাক অধিকৃত কাশ্মীরিদের কেন এমন বললেন রাজনাথ সিং?
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জম্মু ও কাশ্মীরের রামবনে বিজেপি প্রার্থী রাকেশ সিং ঠাকুরের সমর্থনে প্রচারসভায় গেছিলেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। আর সেখান থেকেই পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দাদের আপন করে নেওয়ার বার্তা দিলেন তিনি। তিনি আরও বলেন যে, আমাদের উন্নয়ন দেখে পাক অধিকৃত কাশ্মীরিরা বলবেন যে তাঁরা আর পাকিস্তানে থাকতে চাননা। 

আরও পড়ুন, ভারতে চলে এল সংক্রামক মাঙ্কি পক্স! আইসোলেশনে রোগী

রবিবার রানবনের প্রচারসভা থেকে রাজনাথ বলেন, “জম্মু ও কাশ্মীরে পরবর্তী সরকার গঠন করতে বিজেপিকে সমর্থন করুন যাতে আমরা এখানে ব্যপক উন্নয়ন করতে পারি। এত উন্নয়ন হবে যে, পাক অধিকৃত কাশ্মীরের মানুষেরা সেটা দেখে বলবেন আমরা আর পাকিস্তানের সঙ্গে থাকতে চাইনা এবং তার পরিবর্তে ভারতের আসতে চাই।” পাকিস্তানের অ্যাডিশনাল সলিসিটর জেনারেলের দায়ের করা একটি সাম্প্রতিক হলফনামা নিয়ে তীব্র কটাক্ষ করেছেন রাজনাথ সিং। যে হলফনমায় পাক অধিকৃত কাশ্মীরকে বিদেশী অঞ্চল হিসাবে উল্লেখ করা হয়েছিল। সেই প্রসঙ্গে রাজনাথ বলেন, “পাক অধিকৃত কাশ্মীরের সব বাসিন্দাকে আমি বলতে চাই, পাকিস্তান আপনাদের সঙ্গে বিদেশিদের মতো আচরণ করে, কিন্তু ভারতের লোকেরা আপনাদের সেই ভাবে দেখেন না। আমরা আপনাদের আপন মনে করি, তাই আপনারা আসুন এবং আমাদের সাথে যুক্ত হন।” পাশাপাশি ৩৭০ ধারা প্রত্যাহারের সিদ্ধান্তের বিরোধিতা করার জন্য ন্যাশনাল কনফারেন্স ও কংগ্রেসের জোটকে তীব্র আক্রমণ করেন প্রতিরক্ষামন্ত্রী। 

আরও পড়ুন, নতুন করে অশান্ত মণিপুর, জিরিবামে সংঘর্ষে নিহত ৬  

উল্লেখ্য, প্রায় একদশক পর জম্মু ও কাশ্মীরে বিধানসভা ভোট হতে চলেছে। ১৮ সেপ্টেম্বর, ২৫ সেপ্টেম্বর ও ১অক্টোবর মোট ৩ দফায় ৯০টি আসনে ভোট হবে সেখানে। ফলগণনা হবে ৮ অক্টোবর। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.