খুব ভালো ব্যবহার করেছে ভারতীয় সেনা, ঘরে ফেরার আগে জানাল PoK-র কিশোরী

সোমবার পাক সেনা ও প্রশাসনিক কর্তাদের উপস্থিতিতে পাকিস্তানের হাতে তুলে দেওয়া হয় তাদের

Updated By: Dec 8, 2020, 02:53 PM IST
খুব ভালো ব্যবহার করেছে ভারতীয় সেনা, ঘরে ফেরার আগে জানাল PoK-র কিশোরী
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: 'আমাদের সঙ্গে খুব ভালো ব্যবহার করেছে ভারতীয় সেনা। এখানকার মানুষ খুব ভালো।' সোমবার ঘরে ফিরে যাওয়ার আগে জানাল পাক অধিকৃত কাশ্মীরের কিশোরী লাবিয়া জুবায়ের।

রবিবার রাস্তা হারিয়ে এলওসি পেরিয়ে ভারতে ঢুকে পড়েছিল লাবিয়া জুবায়ের ও তার বোন সানা জুবায়ের। সোমবার তাদের পাক সীমান্তরক্ষী বাহিনীর হাতে তুলে দিল ভারতীয় সেনা।

আরও পড়ুন-বিজেপির পতাকা ছেঁড়াকে কেন্দ্র করে উত্তেজনা চন্দ্রকোণায়

পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দা ওই দুই কিশোরী রবিবার সকালে পুঞ্চে ভারতীয় সীমানায় ঢুকে পড়ে। ভারতীয় সীমানায় তাদের ঘোরাফেরা করতে দেখে তাদের আটক করে সীমান্তরক্ষী বাহিনী।

দুই কিশোরীকে জেরা করে জানা যায় তারা পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দা। তারা থাকে PoK-র খাউটা তহসিলে। একজনের নাম লাবিয়া জুবায়ের এবং অন্যজন তার বোন সানা জুবায়ের।

সোমবার সীমান্ত পার করে ঘরে ফেরার আগে লাবিয়া জুবায়ের জানায়, 'রাস্তা হারিয়ে ভারতে ঢুকে পড়েছিলাম। ভারতীয় সেনার হাতে ধরা পড়ার পর মনে হয়েছিল, ওরা আমাদের প্রবল মারধর করবে। কিন্তু আমাদের সঙ্গে খুব ভালো ব্যবহার করেছে সেনা। মনে হয়েছিল ওরা আমাদের ঘরে ফিরতে দেবে না। কিন্তু শেষপর্যন্ত ঘরে ফিরতে পারছি। এখানকার মানুষ খুব ভালো।'

আরও পড়ুন-কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভে তৃণমূল

প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানান হয়, 'পাক অধিকৃত কাশ্মীরের আব্বাসপুরের খাউটা তহসিলের ওই দুই কিশোরী রবিবার পুঞ্চে ভারতীয় সীমানায় ঢুকে পড়ে। তাদের চাকান দে বাগ ক্রসিংয়ে পাকিস্তানের হাতে তুলে দেওয়া হয়েছে। '

সোমবার পাক সেনা ও প্রশাসনিক কর্তাদের উপস্থিতিতে পাকিস্তানের হাতে তুলে দেওয়া হয় তাদের। শুধু তাই নয় তাদের হাতে উপহার ও মিষ্টি তুলে দেয় ভারতীয় সেনা। 

.