WATCH | Ram Mandir: সামনে এল রাম মন্দিরের আমন্ত্রণ পত্রের প্রথম ভিডিয়ো, দেখে নিন এখনই

১৫ জানুয়ারি, মকর সংক্রান্তির একদিন পরে, গর্ভগৃহে ভগবান রামের মূর্তি স্থাপন করা হবে। ১৯ জানুয়ারী, রামমন্দিরে যজ্ঞ অগ্নিকুণ্ড সংঘটিত হবে এবং একটি বিশেষ আচারের মাধ্যমে পবিত্র আগুন জ্বালানো হবে। জানা গিয়েছে, প্রায় ৬০০০ আমন্ত্রণ কার্ড জমকালো অভিষেক অনুষ্ঠানের জন্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের কাছে পাঠানো হয়েছে।

Updated By: Jan 4, 2024, 11:23 AM IST
WATCH | Ram Mandir: সামনে এল রাম মন্দিরের আমন্ত্রণ পত্রের প্রথম ভিডিয়ো, দেখে নিন এখনই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অযোধ্যায় ২২ জানুয়ারী, ২০২৪ তারিখে রাম মন্দিরের উদ্বোধন হওয়ার কথা রয়েছে। শুভ সময় অনুযায়ী দুপুর ১২.২০ মিনিটে রাম মূর্তির অভিষেক অনুষ্ঠান হবে। ২৪ জানুয়ারি থেকে ভক্তরা মন্দিরে দর্শনের জন্য যেতে পারবেন। শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট অনুসারে, সমস্ত ট্র্যাডিশনের শ্রদ্ধেয় সাধকদের আমন্ত্রণ জানানো হয়েছে, সেই সঙ্গে সমস্ত বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে যারা সম্মানে প্রতিটি ক্ষেত্রে অবদান রেখেছেন।

এখন, আমন্ত্রণপত্রের একটি ভিডিও X (পূর্বে টুইটার) হ্যান্ডেলে দেশের সরকারি সংবাদমাধ্যম দূরদর্শন শেয়ার করেছে। কার্ডের প্রথম পাতায় লেখা হয়েছে, ‘নিউ গ্র্যান্ড টেম্পল হোমে তাঁর আসল আসনে রাম লালার প্রত্যাবর্তনের জন্য শুভ অনুষ্ঠান’। পাশাপাশি অযোধ্যায় রাম মন্দির নির্মাণের সময়সারণি এবং পর্যায়গুলির বিবরণও লেখা হয়েছে।

এখানে আমন্ত্রণ কার্ড দেখুন

 

১৫ জানুয়ারি, মকর সংক্রান্তির একদিন পরে, গর্ভগৃহে ভগবান রামের মূর্তি স্থাপন করা হবে। ১৬ জানুয়ারি, অনুষ্ঠানটি শুরু হবে সরয়ু নদীর বাঁধ স্পর্শ করে, ‘বিষ্ণু পূজা’ এবং ‘গৌ দান’ করে। ১৭ জানুয়ারী, ভগবান রামের মূর্তি একটি নগর শোভাযাত্রায় নিয়ে যাওয়া হবে এবং ১৮ জানুয়ারী, প্রাণ-প্রতিষ্ঠার জন্য মন্ডপ প্রবেশ পূজা, বাস্তু পূজা, বরুণ পূজা, বিঘ্নহর্তা গণেশ পূজাএবং মার্তিকা পূজা সহ অভিষেকের অনুষ্ঠান শুরু হবে।

আরও পড়ুন: Arvind Kejriwal: দলের দাবি, আজই গ্রেফতার হতে পারেন মুখ্যমন্ত্রী! বাড়ির রাস্তা ব্লক করে দিল পুলিস...

১৯ জানুয়ারী, রামমন্দিরে যজ্ঞ অগ্নিকুণ্ড সংঘটিত হবে এবং একটি বিশেষ আচারের মাধ্যমে পবিত্র আগুন জ্বালানো হবে। নব গ্রহ শান্তি হাওয়ান করা হবে। ২০ জানুয়ারী, রাম মন্দিরের গর্ভগৃহটি ভারতের বিভিন্ন পবিত্র নদী থেকে সংগ্রহ করা জল রয়েছে এমন ৮১টি কলশ দিয়ে পবিত্র করা হবে। ২১ জানুয়ারী, হাওয়ানের মাঝেই, ভগবান রাম ১২৫টি কলশ সহ একটি ঐশ্বরিক স্নান করবেন।

আরও পড়ুন: Sourav Ganguly: ফের বিজেপির কাছাকাছি সৌরভ? ছত্তিশড়ের মুখ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ...

জানা গিয়েছে, প্রায় ৬০০০ আমন্ত্রণ কার্ড জমকালো অভিষেক অনুষ্ঠানের জন্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের কাছে পাঠানো হয়েছে। এই অনুষ্ঠানে যারা উপস্থিত থাকবেন তাঁদের মধ্যে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং ইউপি-র গভর্নর আনন্দীবেন প্যাটেল। আমন্ত্রণ পেয়েছেন এমন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মধ্যে রয়েছেন চলচ্চিত্র তারকা রজনীকান্ত, অমিতাভ বচ্চন, মাধুরী দীক্ষিত, অনুপম খের, অক্ষয় কুমার, পরিচালক রাজকুমার হিরানি, সঞ্জয় লীলা বনসালি, রোহিত শেট্টি সহ অন্যান্যরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.