প্রাপ্য টাকা চাওয়ায় নিজের থুতু চাটতে বাধ্য হলেন প্রৌঢ়া!

Updated By: Nov 8, 2017, 10:43 AM IST
প্রাপ্য টাকা চাওয়ায় নিজের থুতু চাটতে বাধ্য হলেন প্রৌঢ়া!

নিজস্ব প্রতিবেদন: সালিশি সভায় থুতু চাটতে বাধ্য করা হল এক মহিলাকে। মধ্যযুগীয় বর্বরতার এই ছবি বিহারের মুজাফ্ফরপুরের। ইতিমধ্যে ইন্টারনেটে ভাইরাল হয়েছে এই ভিডিও। 

পরিবারে অর্থের টান। তা সামলাতেই বাড়ির নিচে একটি দোকান ঘর ভাড়া দেন ওই প্রৌঢ়া। কিন্তু দু’মাস ধরে ভাড়া কম দিচ্ছিলেন ভাড়াটিয়া। তারই প্রতিবাদ করেছিলেন তিনি। নিজের প্রাপ্য টাকা চাইতে গিয়ে চরম হেনস্থার শিকার হতে হল এক প্রৌঢ়াকে। মাটিতে থুথু ফেলে তা চাটতে বাধ্য করা হল তাঁকে। প্রতিবাদ কিংবা বাধা দেওয়ার বদলে ভিডিও করলেন গ্রামবাসীরা। বিহারের মুজাফ্ফরপুরের এই ঘটনার সেই দৃশ্য এখন ইন্টারনেটে ভাইরাল।

প্রতি মাসে আড়াই হাজার টাকা ভাড়া চুক্তিতে একটি দোকান ঘর ভাড়া দিয়েছিলেন রাম দুলারি দেবী। অভিযোগ, দু’মাস করে দু’হাজার টাকা করে ভাড়া দিচ্ছিলেন ভাড়াটে অরুণ সিং। প্রাথমিকভাবে রাম দুলারি দেবী নিজেই অরুণের সঙ্গে কথা বলেন। কাজ না হওয়ায় অরুণকে দোকানঘর ছেড়ে দিতে বলেন তিনি। তারপরও কাজ না হওয়ায় পঞ্চায়েতে অভিযোগ করেন। আর সেটাই হয়ে ওঠে অরুণের রাগের কারণ। অভিযোগ, স্থানীয়দের প্ররোচনা দিয়ে রাম দুলারি দেবীকে হেনস্থা করার ছক কষেন তিনি। গ্রামবাসীদের সামনেই মাটিতে থুথু ফেলে চাটতে বাধ্য করা হল তাঁকে।

রাম দুলারি দেবী স্থানীয় থানায় অভিযোগ করতে যান। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, পুলিস প্রৌঢ়ার এফআইএর নেয়নি। পূর্ব মুজফ্ফরপুরের ডিএসপি গৌরব পাণ্ডে জানিয়েছেন, ‘’ মহিলার অভিযোগ পেয়েছি। তা খতিয়ে দেখা হচ্ছে।‘’

 
.