Student Death: নিজেকে শেষ করতে চেয়ে ছাদ থেকে ঝাঁপ দিয়ে কিশোরী পড়লেন পথচারীর ঘাড়ে, মৃত্যু দু'জনেরই

একটি শপিং মলের ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে এক কিশোরী। যার ফলে মৃত্যু হয়েছে ভবনের নিচে দাঁড়িয়ে থাকা এক পথচারীর। 

Updated By: Sep 2, 2024, 09:37 PM IST
 Student Death: নিজেকে শেষ করতে চেয়ে ছাদ থেকে ঝাঁপ দিয়ে কিশোরী পড়লেন পথচারীর ঘাড়ে, মৃত্যু দু'জনেরই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জাপানের ইয়োকোবামা শহরে একটি শপিং মলের ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে এক কিশোরী। তবে খুব অবাকজনকভাবে তার সাথে মৃত্যু হয়েছে আরও এক ব্যক্তির। ওই কিশোরী মাটিতে পড়ার সময় ভবনের নিচেই দাঁড়িয়েছিল ওই ব্যক্তি। কিশোরী এসে ওই ব্যক্তির ওপরে পড়ে যান। এতে দুজনেরই মৃত্যু হয়। গত শনিবার বিকেলে এই ঘটনাটি ঘটে। 

দুজনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল বলে জানা গিয়েছে। তবে কাউকেই বাঁচানো যায়নি। হাসপাতালে নিয়ে যাওয়ার এক ঘণ্টা পরে দুজনেরই মৃত্যু হয়। ওই কিশোরীর বয়স ছিল মাএ ১৭ বছর এবং ওই ব্যক্তির বয়স ছিল মাএ ৩২।  ওই কিশোরী কেন আত্মহত্যা করেছেন তা স্পষ্ট নয়। তবে জাপানের সরকারি পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে ১৮ বছরের কম বয়সীরা বেশি আত্মহত্যা করে থাকে। গত বছর জাপানে ৫১৩ জন কিশোর-কিশোরী আত্মহত্যা করেছে। আত্মহত্যাগুলি বেশিরভাগ 'স্কুলে সমস্যার' কারণে ঘটে বলেই জানা যায়। 

আরও  পড়ুন- Student Death: ভয়ংকর! দেশে পড়ুয়াদের আত্মহত্যার হার জনসংখ্যা বৃদ্ধির হারের থেকেও বেশি!

শুধু জাপানেই নয়, ভারতেও বছর বছর পড়ুয়াদের আত্মহত্যার ঘটনা উদ্বেগজনকভাবে বাড়ছে। এতটাই বাড়ছে যে,দেশের জনসংখ্যা বৃদ্ধির হারকেও ছাপিয়ে যাচ্ছে। তবে আত্মহত্যার সব ঘটনাই যে জানা যায় এমনটা হয়তো নয়। রিপোর্ট বলছে, আত্মহত্যার সব ঘটনা না জানা গেলেও বছরের হিসেবে সারা দেশের পড়ুয়াদের আত্মহত্যা ঘটনা বেড়েছে ৪ শতাংশ। আর সামগ্রিকভাবে আত্মহত্যার ঘটনার বৃদ্ধি হার ২ শতাংশ! রিপোর্টে বলা হয়েছে, 'গত দু'দশকে পড়ুয়াদের আত্মহত্যার ঘটনা বার্ষিক ৪ শতাংশ হারে বেড়েছে। যা জাতীয় গড়ের দ্বিগুণ। ২০২২ সালে যতজন আত্মহত্যা করেছেন, তাঁদের মধ্যে ৫৩ শতাংশ ছাত্র। ২০২১ আর ২০২২ মধ্যে ছাত্রদের আত্মহত্য়া ঘটনা ৬ শতাংশ কমলেও, ছাত্রীদের আত্মহত্যা বেড়েছে ৭ শতাংশ'।

আরও  পড়ুন- Crime: Wi-Fi সারাতে মেয়েদের হোস্টেলে, ছাত্রীকে রাতে একা পেয়েই অবদমিত কাম...হাড়হিম NIT-র

রিপোর্ট বলছে, পড়ুয়াদের আত্মহত্য়ার ঘটনা দেশে জনসংখ্য়াবৃদ্ধ ও সামগ্রিক আত্মহত্যার ঘটনা থেকে ছাপিয়ে যাচ্ছে। গত এক দশকে যখন ০ থেকে ২৪ বছর বয়সীদের সংখ্য়া কমেছে, তখন ছাত্রে আত্মহত্যা ঘটনা বেড়েছে ৬ হাজার থেকে ১৩ হাজারেরও বেশি। দেখা গিয়েছে, পড়ুয়াদের আত্মহত্য়ার ঘটনা সবচেয়ে বেশি ঘটে মহারাষ্ট্র, তামিলনাড়ু ও মধ্যপ্রদেশে। ব্যতিক্রম নয় দক্ষিণ ভারতের রাজ্য়গুলি ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিও। তালিকায় দশম স্থানে রাজস্থান। যে রাজ্য় দেশের 'অ্য়াকাডেমিক হাব' হিসেবে পরিচিত।

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.