Chief of Air Staff: নতুন চিফ অফ এয়ার স্টাফ VR Chaudhari, কাজ শুরু করবেন ৩০ সেপ্টেম্বর

বিভিন্ন ধরণের যুদ্ধবিমান ওড়ানো এবং ৩,৮০০ ঘন্টারও বেশি সময় বিমান চালানোর অভিজ্ঞতা রয়েছে চৌধারির।

Updated By: Sep 21, 2021, 09:14 PM IST
Chief of Air Staff: নতুন চিফ অফ এয়ার স্টাফ VR Chaudhari, কাজ শুরু করবেন ৩০ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার এয়ার মার্শাল বিবেক রাম চৌধুরীকে আগামী চিফ অফ এয়ার স্টাফ নিযুক্ত করল কেন্দ্রীয় সরকার। চৌধুরী এই পদে কাজ শুরু করবেন ৩০ সেপ্টেম্বর। 

৩০ সেপ্টেম্বর অবসর গ্রহণ করতে চলেছেন বর্তমান এয়ার চিফ মার্শাল আর কে এস ভাদোরিয়া। সেদিনই তার স্থলাভিষিক্ত হতে চলেছেন চৌধুরী। এর আগে চৌধুরী ভাইস চিফ অফ এয়ার স্টাফ নিযুক্ত হন ১ জুলাই। এয়ার মার্শাল এইচ এস অরোরার পরে চৌধুরী হন ভাইস চিফ অফ এয়ার স্টাফ। 

আরও পড়ুন: JK: উধমপুরে পাহাড়ি এলাকায় ভেঙে পড়ল সেনাবাহিনীর চপার, নিহত ২ পাইলট

বিভিন্ন ধরণের যুদ্ধবিমান ওড়ানো এবং ৩,৮০০ ঘন্টারও বেশি সময় বিমান চালানোর অভিজ্ঞতা রয়েছে চৌধারির।  ভারতীয় বিমান বাহিনীতে ২ ডিসেম্বর, ১৯৮২ সালে নিযুক্ত হন তিনি। পরম বিশিষ্ট সেবা পদক, অতি বিশিষ্ট সেবা পদক এবং বায়ু সেনা পদক পেয়েছেন চৌধুরী। তিনি  বিভিন্ন পর্যায়ে কমান্ড, কর্মী এবং নির্দেশমূলক বিভাগে কাজ করেছেন। ন্যাশনাল ডিফেন্স একাডেমি এবং ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজ, ওয়েলিংটনের প্রাক্তনী, এয়ার মার্শাল চৌধুরী বর্তমান নিয়োগের আগে ওয়েস্টার্ন এয়ার কমান্ডের এয়ার অফিসার কমান্ডিং-ইন-চিফ (এওসি-ইন-সি) ছিলেন। 

বিমান ক্রয়ের ক্ষেত্রে, লাইট কমব্যাট এয়ারক্রাফট চুক্তি এবং সি ২৯৫ পরিবহন বিমান চুক্তি চূড়ান্ত হওয়ার পরে, বিমান বাহিনী এখন মেক ইন ইন্ডিয়া উদ্যোগের অধীনে ১১৪টি যুদ্ধবিমান কেনার পরিকল্পনায় মনোনিবেশ করেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.