শ্লীলতাহানির অভিযোগ দায়ের করতে চায়নি জায়রা, দাবি বিমানসংস্থা ভিস্তারার

বিমানে অভিনেত্রী নিগ্রহ। বিমান সংস্থা ভিস্তারাকে নোটিস জাতীয় মহিলা কমিশনের। ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে অসামরিক বিমান পরিবহন মন্ত্রকও।

Updated By: Dec 10, 2017, 12:40 PM IST
শ্লীলতাহানির অভিযোগ দায়ের করতে চায়নি জায়রা, দাবি বিমানসংস্থা ভিস্তারার

নিজস্ব প্রতিবেদন : মাঝ আকাশে বিমানের মধ্যে অভিনেত্রী জায়রা ওয়াসিমকে নিগ্রহের ঘটনায় তোলপাড় শুরু হয়েছে সব মহলে। হোটেলে গিয়ে অভিনেত্রীর বয়ান রেকর্ড করল মুম্বই পুলিশ। একইসঙ্গে সংশ্লিষ্ট বিমান সংস্থা ভিস্তারার কাছে নোটিস পাঠাল জাতীয় মহিলা কমিশন। কমিশনের তরফে ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট তলব করা হয়েছে। একইসঙ্গে অবিলম্বে অভিযুক্ত যাত্রীর নাম প্রকাশেরও দাবি করেছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। সূত্রের খবর, ভিস্তারার কাছে ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে অসামরিক বিমান পরিবহন মন্ত্রকও।

দিল্লি-মুম্বই উড়ানের সময় বিমানের মধ্যেই জায়রা শ্লীলতাহানির শিকার হন বলে অভিযোগ। অভিযোগ, বিমানে বসার পর থেকেই জায়রার সহযাত্রী তার সঙ্গে অসভ্যতা শুরু করেন। অভিযুক্ত সহযাত্রী তাঁর পা জায়রা ঘাড়ে ও পিঠে ঘষতে থাকেন। মুম্বইতে নামার পর ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে গোটা ঘটনাটি জানায় জায়রা। একইসঙ্গে অভিনেত্রীর অভিযোগ, কেবিন ক্রু'রা কেউই তার সাহায্যে এগিয়ে আসেননি।

আরও পড়ুন, বিমানে শ্লীলতাহানির শিকার 'দঙ্গল কন্যা' জায়রা ওয়াসিম

এদিকে, সংশ্লিষ্ট বিমান সংস্থা ভিস্তারার পক্ষ থেকে দাবি করা হয়েছে, একমাত্র বিমান অবতরণের সময় অভিযুক্ত সহযাত্রীর উপর চিত্কার করে ওঠে জায়রা ওয়াসিম। সেইসময় কেবিন ক্রুরা নিয়ম অনুযায়ী প্রত্যেকে যে যার আসনে বসা ছিল। নিয়ম অনুযায়ী, অবতরণের সময় বিমানের মধ্যে চলাফেরা করা যায় না। সেইকারণেই কেবিন ক্রুরা নিজেদের আসন ছেড়ে উঠে যেতে পারেননি বলে জানিয়েছে ভিস্তারা।

একইসঙ্গে তারা জানিয়েছে, এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সমস্ত কেবিন ক্রু সদস্যকেই ডেকে পাঠানো হয়েছে। একইসঙ্গে অভিযুক্ত যাত্রীর সঙ্গেও যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। তবে বিমান থেকে নামার পর জায়রা ওয়াসিম তাদের কাছে কোনও অভিযোগ দাখিল করতে চায়নি বলেও দাবি করা হয়েছে ভিস্তারার পক্ষ থেকে।

আরও পড়ুন, খ্রীস্টান প্রার্থনাগৃহে হামলার অভিযোগে গ্রেফতার বিজেপি নেতা

সংবাদ সংস্থা এএনআইকে ভিস্তারা জানিয়েছে, বিমান থেকে নামার পর জায়রাকে ঘটনাটি সম্পর্কে জিজ্ঞাসা করেন কেবিন ক্রু-রা। জানতে চান, জায়রা ওয়াসিম ও তার মা এই ঘটনায় কোনও অভিযোগ দাখিল করতে চান কিনা। কিন্তু অভিযোগ দাখিল করার বিষয়টি তখন জায়রা ওয়াসিম এড়িয়ে যান বলে দাবি ভিস্তারার।

.