ট্রেনের ধাক্কায় অসমে শাবক সহ কাটা পড়ল ৬ হাতি

দ্রুতগতির ট্রেনে ধাক্কায় মৃত্যু হল ১ শাবক সহ ৬টি হাতির। ঘটনাটি ঘটেছে অসমের সোনিতপুর জেলার বালিপাড়া এলাকায়। শনিবার রাত ১ট নাগাদ লাইন পার করার সময় গুয়াহাটি-নাহারলাগুন এক্সপ্রেসের ধাক্কায় মৃত্যু হয় হাতিগুলির।

Updated By: Dec 10, 2017, 12:28 PM IST
ট্রেনের ধাক্কায় অসমে শাবক সহ কাটা পড়ল ৬ হাতি

নিজস্ব প্রতিবেদন : দ্রুতগতির ট্রেনে ধাক্কায় মৃত্যু হল ১ শাবক সহ ৬টি হাতির। ঘটনাটি ঘটেছে অসমের সোনিতপুর জেলার বালিপাড়া এলাকায়। শনিবার রাত ১ট নাগাদ লাইন পার করার সময় গুয়াহাটি-নাহারলাগুন এক্সপ্রেসের ধাক্কায় মৃত্যু হয় হাতিগুলির।

অসমের বনবিভাগ সূত্রে খবর, গত কয়েক বছরে সোনিতপুর এলাকায় জঙ্গল কেটে বসতি স্থাপন হয়েছে দীর্ঘ এলাকাজুড়ে। নষ্ট হয়ে যাচ্ছে বন্যপ্রাণীদের বসবাসের পরিবেশ। ফলে, তারা জঙ্গল লাগোয়া গ্রামগুলিতে ঢুকে হামলা চালাচ্ছে।

আরও পড়ুন- সাজছে চেয়ারকার, স্লিপার, থ্রি টিয়ার, যাত্রী সেবায় ভোলবদল বিভিন্ন ট্রেনের

শনিবার রাতেও, সোনিতপুরের বালিপাড়ায় একটি হাতির দল রেললাইন পার করে গ্রামের দিকে যাচ্ছিল বলে ধারণা বনবিভাগের। কিন্তু সেই সময় ওই লাইনে দ্রুতগতিতে আসছিল গুয়াহাটি-নাহারলাগুন এক্সপ্রেস। ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই মৃত্যু হয় ৫টি পূর্ণবয়স্ক হাতি ও একটি হস্তিশাবকের।

২০১৩ সাল থেকে ২০১৬ সালের মধ্যে অসমে ১৪০টির বেশি হাতির নানা কারণে অস্বাভাবিক মৃত্যুর ঘটনা নথিভূক্ত করা হয়েছে। সর্বশেষ হাতি সুমারি অনুসারে ভারতে ৫৬২০টি হাতি রয়েছে।   

.