Vinesh Phogat in Farmers Protest: 'আপনাদের মেয়ে সঙ্গে আছে', কৃষকদের অবস্থানে যোগ দিলেন ভিনেশ

Vinesh Phogat in Farmers Protest: ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের দাবিতে প্রায় দুশো দিন দিল্লির শম্ভু সীমান্ত বসে রয়েছেন কৃষকরা। তাদের দিল্লি ঢোকা আটকাতে বন্ধ করে রাখা হয়েছে শম্ভু সীমান্ত

Updated By: Aug 31, 2024, 10:53 PM IST
Vinesh Phogat in Farmers Protest: 'আপনাদের মেয়ে সঙ্গে আছে', কৃষকদের অবস্থানে যোগ দিলেন ভিনেশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অলিম্পিক্স মেডেল না পেলেও দেশ ফিরে বাঁধনছাড়া ভালোবাসা পেয়েছেন মহিলার কুস্তিগির ভিনেশ ফোগট। সেই ভিনেশ শনিবার শম্ভু সীমান্তে কৃষকদের অবস্থান সমাবেশে যোগ দিয়ে জানিয়ে দিলেন, আপনাদের মেয়ে আপনাদের সঙ্গে রয়েছে।

আরও পড়ুন-শনি সন্ধ্যায় শহরে আচমকা পাহাড়ি ঝড়...খড়কুটোর মতো উড়ল পালতোলা নৌকা!

ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের দাবিতে প্রায় দুশো দিন দিল্লির শম্ভু সীমান্ত বসে রয়েছেন কৃষকরা। তাদের দিল্লি ঢোকা আটকাতে বন্ধ করে রাখা হয়েছে শম্ভু সীমান্ত। ওই সমাবেশে গেলে ভিনেশকে সংবর্ধনা জানানো হয়। তাঁকে মালা পরানো হয়।

এদিন তাঁর বক্তব্যে ভিনেশ বলেন, তিনি কৃষকদের আন্দোলনের সঙ্গে রয়েছেন। ভিনেশ বলেন, 'আমি সৌভাগ্যবান যে কৃষকের পরিবারে আমি জন্মেছি। আপনাদের বলতে চাই যে আপনাদের মেয়ে আপনাদের সঙ্গে রয়েছে। আমাদের হকের জন্য আমাদেরই দাঁড়াতে হবে কারণ আমাদের জন্য কেউ লড়াই করবে না। ঈশ্বরের কাছে প্রার্থনা করি আপনাদের দাবি পুরণ হোক। আমি চাই দাবি পুরণ না হওয়া পর্যন্ত যেন আপনারা ফিরে না যান।'

সরকারের উদ্দেশ্যে ভিনেশ বলেন, কৃষকদের দাবি পূরণ করা হোক। বহু দিন ধরে কৃষকরা বসে রয়েছেন। তাদের দাবি শোনা হচ্ছে না। খুবই খারাপ কথা যে গত ২০০ দিন ধরে তাদের কোনও কথা সরকার শুনছে না। ওদের দেখে মনে শক্তি পাই।

কৃষক নেতা শরণ সিং পান্থার বলেন, অবস্থান বিক্ষোভ শান্তিপূর্ণ ভাবেই চলছে। কেন্দ্র কৃষকদের পরীক্ষা করছে। তাদের দাবি এখনও পূরণ করা হচ্ছে না। আমরা ফের সরকারের কাছে আমাদের দাবি পেশ করব। এনিয়ে খুব শীঘ্রই নতুন ঘোষণা হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.