বিজয়া দশমীতে আরএসএস প্রধানের ভাষণ সরাসরি দূরদর্শনে! দেশজুড়ে উঠছে বিতর্ক

RSS  প্রধান মোহন ভাগবতের ভাষণ সরাসরি সম্প্রচার করে বিতর্কে দূরদর্শন। জনগণের করের টাকায় চলে দূরদর্শন। সেখানে আরএসএসের মতো সংগঠনের কর্মসূচি সম্প্রচার নিয়ে সরব হয়েছে বিরোধীরা।

Updated By: Oct 3, 2014, 03:40 PM IST
বিজয়া দশমীতে আরএসএস প্রধানের ভাষণ সরাসরি দূরদর্শনে! দেশজুড়ে উঠছে বিতর্ক

ব্যুরো: RSS  প্রধান মোহন ভাগবতের ভাষণ সরাসরি সম্প্রচার করে বিতর্কে দূরদর্শন। জনগণের করের টাকায় চলে দূরদর্শন। সেখানে আরএসএসের মতো সংগঠনের কর্মসূচি সম্প্রচার নিয়ে সরব হয়েছে বিরোধীরা।

বিজয়া দশমীতে স্বয়ংসেবকদের কুচকাওয়াজ। তারপর  সঙ্ঘচালকের বক্তৃতা। প্রতিবারের মতো এবারও নাগপুরে RSS-এর কর্মসূচি পালন হয়েছে নির্দিষ্ট রুটিন মেনেই।

কিন্তু, RSS-এর কর্মসূচির সম্প্রচার যেভাবে হয়েছে তা রুটিন বহির্ভুত। এই প্রথমবার নাগপুর থেকে RSS প্রধানের বক্তৃতা সরাসরি সম্প্রচার করেছে দূরদর্শন। নিজের বক্তব্যে মোদী সরকারের ঢালাও প্রশংসা করেছেন ভাগবত।

বিশ্বের বর্তমান সমস্যা থেকে দেশের ভবিষ্যত্‍। সঙ্ঘচালকের বক্তৃতায় বাদ ছিল না কিছুই। কিন্তু, বক্তৃতা নয়, তার সম্প্রচারই হয়ে উঠেছে বিতর্কের মূল ইস্যু। কোনও সাংবিধানিক পদে নেই, কোনও রাজনৈতিক দলের সদস্য নন, এমন ব্যক্তির বক্তৃতা কী করে দূরদর্শনের মতো সরকারি চ্যানেল সম্প্রচার করল? প্রশ্ন তুলেছেন বিরোধীরা।

উঠেছে নাগপুর থেকে রিমোর্ট কন্ট্রোলে সরকার চালানোর অভিযোগও।

.