চুমু খান, অনুমতি নেওয়ার প্রয়োজন নেই : ভেঙ্কাইয়া নাইডু

সম্প্রতি দেশে গোমাংস নিয়ে বিধিনিষেধ আরোপ হওয়ার পর মাদ্রাস আইআইটির ছাত্ররা 'বিফ উত্সব' পালন করে। সেখানে গোমাংস খাওয়ার পাশাপাশি, এই নিয়ে প্রতিবাদ কর্মসূচিও নেয় তারা।

Updated By: Feb 19, 2018, 03:37 PM IST
চুমু খান, অনুমতি নেওয়ার প্রয়োজন নেই : ভেঙ্কাইয়া নাইডু

নিজস্ব প্রতিবেদন : গোমাংস খাওয়া নিয়ে বিতর্কে এবার মুখ খুললেন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। তিনি বলেন, ''কে কী খাবেন সেটা তাঁর ব্যক্তিগত পছন্দ। সেখানে কারও কিছু বলার নেই। তবে, কোনও খাবারকে নিয়ে অহেতুক ইস্যু বানানোর প্রয়োজন নেই।'' রবিবার একটি আলোচনা সভায় যোগ দিতে গিয়েছিলেন উপরাষ্ট্রপতি।

 

সম্প্রতি দেশে গোমাংস নিয়ে বিধিনিষেধ আরোপ হওয়ার পর মাদ্রাস আইআইটির ছাত্ররা 'বিফ উত্সব' পালন করে। সেখানে গোমাংস খাওয়ার পাশাপাশি, এই নিয়ে প্রতিবাদ কর্মসূচিও নেয় তারা। এই ঘটনাটি নিয়ে মন্তব্য করতে গিয়ে উপরাষ্ট্রপতি বলেন, আমরা খাবার খাই নিজের জন্য। পছন্দের খাবারও নিজেদের মত করেই বেছে নিই। ফলে তা নিয়ে উত্সবে মেতে ওঠার মতো কোনও কারণ নেই। কারও অনুমতিও নেওয়ার প্রয়োজন নেই। ঠিক যেমন আপনি কাউকে চুম্বন করতে চাইলে কারও অনুমতি নেওয়ার প্রয়োজন পড়ে না। বা কোনও উত্সবেও মেতে ওঠার দরকার পড়ে না।

এ দিন তিনি কাশ্মীরে অশান্তির প্রসঙ্গও টেনে আনেন। বলেন, কাশ্মীরে আফজল গুরুকে নিয়ে একদল মানুষ মেনে উঠেছেন। তাঁরা তাকে ভাল মানুষ বলে দাবি করছেন। কিন্তু এই আফজল গুরুই ভারতের সংসদ ভবনে আক্রমণ করেছিলেন।

আরও পড়ুন- নীরব মোদী দুর্নীতিকাণ্ডে বন্ধ হল পিএনবি-র মুম্বই শাখা

.