২০১৮-র আগেই রাম মন্দির নির্মাণের পরিকল্পনা করছে বিশ্ব হিন্দু পরিষদ

চলতি মাসের শেষে ওডিশার ভুবনেশ্বরে বিশ্ব হিন্দু পরিষদের কেন্দ্রীয় বৈঠক। সেখানে রাম মন্দির নিয়ে পরিকল্পনা। 

Updated By: Nov 11, 2017, 08:44 PM IST
২০১৮-র আগেই রাম মন্দির নির্মাণের পরিকল্পনা করছে বিশ্ব হিন্দু পরিষদ

নিজস্ব প্রতিবেদন: নব্বইয়ের দশকে রাম জন্মভূমি আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল বিশ্ব হিন্দু পরিষদ। তারা এবার দাবি করল, ২০১৮ সালের মধ্যে রাম মন্দির নির্মাণ হবে। সেই লক্ষ্যপূরণে পরিকল্পনা করা হচ্ছে। 

বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র সুরেন্দ্র জৈন জানিয়েছেন, ২০১৮ সালে উত্তর প্রদেশের অযোধ্যায় রাম মন্দির নির্মাণে সবরকম পদক্ষেপ করা হচ্ছে। চলতি মাসেই এবিষয়ে সংগঠনের শীর্ষ নেতৃত্বের সঙ্গে আলোচনা হওয়ার কথা। ওড়িশার রাজধানী ভূবনেশ্বরে এই প্রথম ভিএইচপি-র সাংগঠনিক সভা হতে চলেছে। ২৭ নভেম্বর থেকে শুরু হবে ওই সভা। সেখানে যোগ দেবেন প্রতিটি রাজ্যের প্রতিনিধিরা। পাশাপাশি ৫০টি দেশ থেকে প্রতিনিধিরা আসবেন। 

সুরেন্দ্র জৈনের কথায়, ''রাম মন্দির নিয়ে আর দেরি করতে চাই না আমরা। ২০১৮ সালে রাম মন্দির নির্মাণ প্রক্রিয়া সম্পূর্ণ করতে সবরকম পদক্ষেপ করব। বৈঠকে এনিয়ে আলোচনা হবে।'' রাম মন্দির ছাড়াও বলপূর্বক ধর্মান্তরণ, সন্ত্রাসবাদ ও গোরক্ষা নিয়ে আলোচনা হবে বলে জানিয়েছেন সুরেন্দ্র জৈন। অযোধ্যার বিতর্কিত ভূমিতে রাম মন্দির নির্মাণ নিয়ে মামলা ঝুলছে সুপ্রিম কোর্ট। সবপক্ষকে আলোচনার মাধ্যমে বিষয়টি মেটানোর পরামর্শও দিয়েছে আদালত।

আরও পড়ুন, 'জোর করে ধর্মান্তরণের পর, সিরিয়ায় যৌনদাসী বানানোর চেষ্টা হয়', বিস্ফোরক অভিযোগ কেরালার যুবতীর

.