ধর্ষণ মামলায় আজ আসারামের সাজাঘোষণা, হিংসার আশঙ্কায় ৩ রাজ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

২০১৩ সালের অগাস্ট মাসে ‌যোধপুরে নিজের আশ্রমে এক কিশোরীকে ধর্ষণ করার অভি‌যোগ রয়েছে আসারামের বিরুদ্ধে

Updated By: Apr 25, 2018, 12:43 PM IST
ধর্ষণ মামলায় আজ আসারামের সাজাঘোষণা, হিংসার আশঙ্কায় ৩ রাজ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদন: যোধপুরের বিশেষ আদালতে আজ বুধবার স্বঘোষিত গুরু আসারামের বিরুদ্ধে সাজা ঘোষণা। ২০১৩ সালে এক কিশোরীকে ধর্ষণের অভি‌যোগ উঠেছিল আসারামের বিরুদ্ধে। আজ সেই মামলার রায়। বাপুর বিপুল সমর্থকের কথা মাথায় রেখে রাজস্থান, গুজরাট ও হরিয়ানায় কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।

আসারাম সমর্থকরা গোলামাল পাকাতে পারে এমন আশঙ্কা করেই ‌যোধপুর কেন্দ্রীয় সংশোধনাগারেই সাজা ঘোষণা করা হবে। সাধারণ মানুষের জন্য আজ কেন্দ্রীয় সংশোধনাগার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। জারি করা হয়েছে ১৪৪ ধারা।

আরও পড়ুন-বিরোধীদের আর্জি খারিজ,  পঞ্চায়েত মামলায় আদালতে কমিশনের 'অ্যাডভান্টেজ'! 

যোধপুরের ডিসিপি আমনদীপ সিং সংবাদ মাধ্যমে জানিয়েছেন, ‌’যোধপুরে ২১ এপ্রিল থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এই ধারা জারি থাকবে ৩০ এপ্রিল প‌র্যন্ত। এছাড়াও শহরের প্রতিটি হোটেল, বাসস্টপ, রেল স্টেশনে রুটিন তল্লাশি চালানো হচ্ছে।’

গত বছর ডেরা সচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংয়ের সাজা ঘোষণার পর তার সমর্থকরা পঞ্জাব, হরিয়ানা ও চণ্ডীগড় তোলপাড় করে। মৃত্যু হয় বেশ কয়েক জনের। বিপুল সম্পত্তিহানি ঘটে। সেকথা মাথায় রেখেই এবার এলাহি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন-ছেলেদের আরও দায়িত্বশীল করে তুলুন, ধর্ষণ রুখতে অভিভাবকদের পরামর্শ মোদীর

উল্লেখ্য, ২০১৩ সালের অগাস্ট মাসে ‌যোধপুরে নিজের আশ্রমে এক কিশোরীকে ধর্ষণ করার অভি‌যোগ রয়েছে আসারামের বিরুদ্ধে। পুলিস তদন্ত করে নভেম্বর মাসে চার্জশিট পেশ করে। সেই চার্জশিটে আসারাম সহ তার আশ্রমের ওয়ার্ডন্টে সঞ্চিতা গুপ্তা, আশ্রমের ডিরেক্টর শরদ চন্দ্র ও রাঁধুনি প্রকাশের নাম রয়েছে।

.