ললিত মোদীকে পদ্ম সম্মান দেওয়ার জন্য সুপারিশ করেছিলেন বসুন্ধরা রাজে, ফাঁস সংবাদমাধ্যমে

ললিতগেটে আরও বিপাকে রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে। সংবাদমাধ্যমে খবর, ললিত মোদীকে পদ্ম সম্মান দেওয়ার জন্য সুপারিশ করেছিলেন তিনি। সালটা ছিল ২০০৭। তখন প্রথমবারের জন্য রাজস্থানের মুখ্যমন্ত্রী হয়েছেন বসুন্ধরা। রাজস্থানে ক্রিকেটের উন্নয়ন এবং রাজ্যে ব্যবসা-বাণিজ্যের প্রসারে ললিত মোদীর বিশেষ অবদান রয়েছে।

Updated By: Jul 8, 2015, 02:44 PM IST
ললিত মোদীকে পদ্ম সম্মান দেওয়ার জন্য সুপারিশ করেছিলেন বসুন্ধরা রাজে, ফাঁস সংবাদমাধ্যমে

ওয়েব ডেস্ক: ললিতগেটে আরও বিপাকে রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে। সংবাদমাধ্যমে খবর, ললিত মোদীকে পদ্ম সম্মান দেওয়ার জন্য সুপারিশ করেছিলেন তিনি। সালটা ছিল ২০০৭। তখন প্রথমবারের জন্য রাজস্থানের মুখ্যমন্ত্রী হয়েছেন বসুন্ধরা। রাজস্থানে ক্রিকেটের উন্নয়ন এবং রাজ্যে ব্যবসা-বাণিজ্যের প্রসারে ললিত মোদীর বিশেষ অবদান রয়েছে।

পদ্ম সম্মানের সুপারিশে এ কথা বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী বসুন্ধরা। ললিত মোদীর সঙ্গে বসুন্ধরা রাজের যোগাযোগ নিয়ে সংবাদমাধ্যমে নতুন তথ্য প্রকাশিত হওয়ায় সমস্যা বাড়ল বিজেপির।  

ললিতের টুইট-বোমার জেরে তাঁর বিরুদ্ধে মামলা ঠোকে রাষ্ট্রপতি ভবন। দিল্লি পুলিসে দায়ের হয় অভিযোগ। ২৩ জুন টুইটে প্রণব মুখোপাধ্যায়ের সেক্রেটারি অমিতা পালের বিরুদ্ধে অভিযোগ করেন ললিত। তাঁর অভিযোগের নিশানা থেকে বাদ পড়েননি খোদ রাষ্ট্রপতি।

অর্থমন্ত্রী থাকাকালীন প্রণব মুখোপাধ্যায় তাঁর বিরুদ্ধে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে ব্যবস্থা নিতে চাপ দেন বলে অভিযোগ ললিতের। আইপিএলে কোচি ফ্র্যাঞ্চাইজিতে শেয়ারহোল্ডিংয়ের ধরন নিয়ে তিনি প্রশ্ন তুলেছিলেন বলেই অর্থমন্ত্রীর কোপে পড়তে হয় বলে অভিযোগ তাঁর। এর জেরেই অবশ্য মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে হয় শশী থারুরকে। ললিতের বিরুদ্ধে রাষ্ট্রপতি ভবনের অভিযোগের প্রেক্ষিতে অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন দিল্লি পুলিস কমিশনার বি এস বাসসি। 

.