UP Shocker: টিফিনবক্সে কেন বিরিয়ানি! যোগীরাজ্যে স্কুল থেকে তাড়ানো হল কিন্ডার গার্টেনের ছাত্রকে...

উত্তরপ্রদেশের আমরোহা জেলার এক বেসরকারি স্কুল হিল্টন কনভেন্ট স্কুলের ঘটনা। শুধুমাত্র টিফিনে বিরিয়ানি নিয়ে আসায় পাঁচ বছরের এক ছাত্রকে বহিস্কার করা হয়েছে যোগীরাজ্যে। 

Updated By: Sep 6, 2024, 06:48 PM IST
UP Shocker: টিফিনবক্সে কেন বিরিয়ানি! যোগীরাজ্যে স্কুল থেকে তাড়ানো হল কিন্ডার গার্টেনের ছাত্রকে...
প্রতীকী ছবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: শিক্ষক মানে পিতামাতার সমান। কিন্তু কোনও শিক্ষকই যদি ছাত্রদের সন্তানসম না ভাবেন? উত্তরপ্রদেশের আমরোহা জেলার এক বেসরকারি স্কুল হিল্টন কনভেন্ট স্কুলের ঘটনা। শুধুমাত্র টিফিনে বিরিয়ানি নিয়ে আসায় পাঁচ বছরের এক ছাত্রকে বহিস্কার করা হয়েছে যোগীরাজ্যে। বৃহস্পতিবার শিক্ষক দিবসের দিনে সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। তার ভিত্তিতে তদন্ত শুরু করার নির্দেশ দিয়েছে স্থানীয় আধিকারিক।

আরও পড়ুন, মধ্যযুগের মধ্যপ্রদেশ! দিনেদুপুরে ব্যস্ত মন্দিরশহরের ফুটপাথে চলল ধর্ষণ, উঠল ভিডিয়...

ভিডিয়োতে দেখা যাচ্ছে কিন্ডার গার্টেনের ওই ছাত্রের মা স্কুলের অধ্যক্ষের মুখোমুখি দাঁড়িয়ে আছেন। অধ্যক্ষকে বলতে শোনা যাচ্ছে যে আপনার ছাত্র ক্রমাগত আমিষ খাবার নিয়ে আসছে। তিনি আরও বলছেন,"আপনার সন্তান বলছে যে সে সবাইকে আমিষ খাবার খাওয়াতে বাধ্য করে ইসলামে দীক্ষিত করতে চায়।" মায়ের পাশে দাঁড়য়ে থাকা সেই ছাত্রটির দিকে তাকিয়ে তিনি বলেন যে, সে হিন্দুদের মন্দিরগুলো ধ্বংস করতে চায়। ওই মহিলা তারপর বলেন, তাঁর ছেলে গত তিন মাস ধরে অভিযোগ করে আসছে যে তার ক্লাসের ছাত্ররা শুধু "হিন্দু-মুসলিম" করছে। তার উত্তরে অধ্যক্ষ বলেন,"আপনি তাকে এটা শেখাচ্ছেন।"  অধ্যক্ষ আরও বলেন,"আমি তাকে আর পড়াতে চাই না। আমরা তাকে বহিষ্কার করেছি।" মহিলা আরও অভিযোগ করে বলেন তাঁর ছেলেকে সকাল থেকে ক্লাসে বসতেই দেওয়া হয়নি।

 সমাজমাধ্যমে ভিডিয়ো ভাইরাল হতে আমরোহার মুসলিম কমিটি ওই অধ্যক্ষকে গ্রেফতারের দাবি জানিয়ে স্থানীয় জেলাশাসকের কাছে অভিযোগ দায়ের করে। আমরোহার বেসিক এডুকেশন অফিসার বিষয়টি তদন্ত করতে তিনটি সরকারি স্কুলের অধ্যক্ষদের নিয়ে একটি দল গঠন করেন। এবং তিন দিনের মধ্যে তাদের তদন্তের রিপোর্ট জমা দিতে বলেছে।

আরও পড়ুন, অক্সিজেন খুলে নিয়ে অসুস্থ স্বামীকে ছুড়ে ফেলে যুবতীর শরীরে ছোবল অ্যাম্বুল্যান্স-চালকের! যোগীরাজ্যে.....

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.