Mamata in Varanashi: বারাণসীতে মমতাকে কালো পতাকা, 'জয় শ্রীরাম' স্লোগান বিজেপি কর্মীদের

পাল্টা জয় হিন্দ স্লোগান দেন মমতা

Updated By: Mar 2, 2022, 08:35 PM IST
Mamata in Varanashi: বারাণসীতে মমতাকে কালো পতাকা, 'জয় শ্রীরাম' স্লোগান বিজেপি কর্মীদের

নিজস্ব প্রতিবেদন: বারাণসীতে দশাশ্বমেধ ঘাটে যাওয়ার পথে মমতার গাড়ির সামনে বিক্ষোভ বিজেপি কর্মীদের। দেখানো হল কালো পতাকাও। উঠল 'জয় শ্রীরাম' স্লোগান।

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে সমাজবাদী পার্টির প্রচারে আজ বারাণসী গিয়ে পৌঁছেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সন্ধ্যে আরতি দেখতে আজ তাঁর আজ দশাশ্বমেধ ঘাটে যাওয়ার কথা। সন্ধেয় বিমানবন্দর থেকে তিনি যখন ঘাটে যাচ্ছিলেন তখনই তাঁর গাড়ির সামনে চলে আসে বিজেপি কর্মী-সমর্থকরা। ঘাটে পৌঁছনোর ২ কিলোমিটার আগে প্রথম বিক্ষোভের মুখে পড়েন মমতা(Mamata Banerjee)। সেইসময় শুধু বিক্ষোভ নয় তাঁর গাড়ির কাছে পর্যন্ত পৌঁছে যায় বিক্ষোভকারীরা। গাড়িতে চাপড় মারা হয় বলেও অভিযোগ উঠছে। এদিকে, বিজেপি সমর্থকদের বিক্ষোভের মধ্যেই গাড়ির কাচ নামিয়ে মমতা জবাব দেন যে তাঁকে, এভাবে বিক্ষোভ দেখিয়ে থামানো যাবে না। জয় হিন্দ স্লোগান দেন মমতা।

ওই বিক্ষোভের মধ্যে দিয়েই দশাশ্বমেধ ঘাটে এসে পৌঁছন মমতা। সেখানেও বেশ কয়েকজন বিজেপি সমর্থক পতাকা হাতে নিয়ে মমতাকে লক্ষ্য করে জয় শ্রীরাম স্লোগান দিতে থাকেন। উল্টোদিকে মমতা সঙ্গে থাকা সমাজবাদী পার্টির সমর্থকরা পাল্টা, মমতা বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ স্লোগান দিতে থাকেন।

মুখ্যমন্ত্রীকে ঘিরে বিক্ষোভ নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সংবাদমাধ্যমে ব্রাত্য বলেন, বিজেপির মধ্যে এক ধরনের পুরুষতান্ত্রিক মনোভাব আছে। ওরা খুব বড় জায়গায় মহিলাদের দেখতে অভ্যস্ত নয়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী উত্তরপ্রদেশে গিয়েছেন এবং তিনি মহিলা। দু'তরফে তাঁর সন্মান প্রাপ। কিন্তু বিজেপি সেইসব সম্মানের ধার ধারে না। ওরা যে নারীবিদ্বেষী সেটা আরো বেশি প্রতিফলিত হল এতে। উত্তরপ্রদেশের মানুষ এটা লক্ষ্য রাখছেন। আমরা আবার বলছি, জয় হিন্দই বলব। পশ্চিমবাংলায় জয় বাংলা বলব। 

অন্যদিকে, ওই ঘটনায় সামালোচনা করেছেন সপা প্রধান অখিলেশ যাদব। তিনি বলেন, দিদি ও ভাই এক হয়ে ওদের বিরুদ্ধে লড়াই করছে। তাই ওদের অবস্থা খুবই খারাপ। বিধানসভা ভোটে বাংলার লজ্জাজনক হার থেকে ওরা এখনও বের হতে পারেনি। ওরা জানে উত্তর প্রদেশেও একই অবস্থা হতে চলেছে। কালো পতাকা দেখানো ওদের হতাশারই বহিঃপ্রকাশ।

আরও পড়ুন-'ইউক্রেন থেকে পড়ুয়াদের আগে ফেরালে খাবার খুঁজতে বেরিয়ে কারও জীবন চলে যেত না'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.